April 22, 2024, 6:51 pm

‘নৌকা ছাড়া কেউ কেন্দ্রে আসতে পারবে না’ বলা আজিজুরকে ইসিতে তলব

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Tuesday, May 23, 2023
  • 123 জন দেখেছে

গাজীপুর সিটি করপোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডের কমিশনার প্রার্থী মো. আজিজুর রহমানকে নির্বাচন কমিশনে (ইসি) তলব করেছে সংস্থাটি। আগামীকাল বুধবার (২৪ মে) বিকেল ৩টায় তাকে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলেছে ইসি। ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আজিজুর রহমান গত ২২মে সন্ধ্যা ৭টায় গাজীপুর সিটি কর্পোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডে অবস্থিত পুবাইল এলাকার কলের বাজার নামক স্থানে মিছিল ও জনসভা করেন এবং ওই জনসভায় “নৌকা ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে দিবেন না” মর্মে ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদান করেন; যা বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশে ওই বিষয়ে রিটার্নিং অফিসার তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন এবং তদন্তে এ বিষয়টির প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে। এর ফলে নির্বাচন কমিশন মো. আজিজুর রহমানকে ২৪ মে বিকেল ৩টায় নির্বাচন কমিশনে (কক্ষ নং ৩১৪, নির্বাচন ভবন) ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

বেআইনি মিছিল, জনসভা ও ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদান স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৯১ এবং সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৩১ ও ৩২ এর পরিপন্থি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর