March 3, 2024, 7:43 am

টঙ্গীতে নিহত শ্রমিকরা ২৫ হাজার, আহতরা পাচ্ছেন সাড়ে ৭ হাজার টাকা

Reporter Name
  • আপডেট Sunday, July 30, 2023
  • 46 জন দেখেছে

সাথী আক্তার, টঙ্গী :: টঙ্গীতে দেয়াল ধসে তিন শ্রমিক নিহত ও চারজন আহত হওয়ার ঘটনায় সরকারিভাবে অনুদান পাচ্ছেন হতাহতরা। নিহতরা ২৫ হাজার টাকা ও আহতরা সাড়ে ৭ হাজার টাকা করে পাচ্ছেন। গতকাল রবিবার গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের আদেশক্রমে এই তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: ওয়াহিদ হোসেন।
গাজীপুর জেলার স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওয়াহিত হোসেন বলেন, যাচাই বাছাই করে নিহত শ্রমিকদের ২৫ হাজার টাকা করে ও আহতদের প্রত্যেককে সাড়ে ৭ হাজার টাকা করে দেয়া হবে।
টঙ্গী পূর্ব থানার ওসি আশরাফুল ইসলাম জানিয়েছেন, তিন শ্রমিক নিহতের ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট এর ভিত্তিতে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে।
গত শনিবার সন্ধ্যায় সাড়ে ৬টায় টঙ্গীর জিনু মার্কেট পাঠানপাড়া এলাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের নির্মানাধীন ড্রেনের উপর পাশের বাড়ির বাউন্ডারির দেয়াল ভেঙে কর্মরত শ্রমিকদের উপর পগে ঘটনাস্থলে তিনজন মারা যায়। এই ঘটনায় আহত হয়েছে আরও চারজন।
নিহতরা হলেন, ময়মনসিংহ জেলার নান্দাইল থানার বড়ইকান্দি গ্রামের আলিফ হোসেনের ছেলে বকুল মিয়া (৩৫)। টঙ্গীর গোপালপুরের সবুজ মিয়া (৩৫) ও ময়মনসিংহ জেলার নান্দাইল থানার নর্দদানগর গ্রামের আকন্দ মিয়ার ছেলে সুলতান মিয়া(৫০)। গুরুতর আহত অপর চারজন হলেন, টঙ্গীর গোপালপুর এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে মাহবুব (৭০), টঙ্গীর তিস্তারগেট এলাকার শাহজাহানের ছেলে মোশারফ (২৬), টঙ্গীর গোপালপুরের ফরিদের ছেলে জামাল (২৬), একই এলাকার জয়নালের ছেলে নয়ন মিয়া (২২)। গুরুতর আহত চারজনকে আশংকাজনক অবস্থায় টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর