May 21, 2024, 3:06 am

স্নাতক প্রথম বর্ষের ক্লাস ১৫ জুলাইয়ের মধ্যে: জবি উপাচার্য

Reporter Name
  • আপডেট Friday, May 10, 2024
  • 11 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকা হালিম। আজ শুক্রবার (১০ মে) দুপুরে গুচ্ছের সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এমনটি জানান।
উপাচার্য বলেন, নতুন বছরের ক্লাস শুরু করা নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক আনোয়ার হোসেনের সঙ্গে আমাদের কথা হয়েছে। আশা করছি, ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে নতুন বর্ষের ক্লাস শুরু করতে পারব।
বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গুচ্ছের সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ৪০ হাজার ১১৬ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন ১২ হাজার ৫১৩ জন।
এর আগে গত ২৭ এপ্রিল এ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা শেষে ১ আগস্ট ক্লাস শুরুর ঘোষণা দিয়েছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। আজ (শুক্রবার) সেই তারিখ পরিবর্তন করে ১ থেকে ১৫ জুলাইয়ে মধ্যে ক্লাস শুরু করার আশাবাদ জানালেন। গত বছর ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস ১ আগস্টে শুরু করার ঘোষণা দিয়েছিল তৎকালীন জবি উপাচার্য প্রয়াত ড. ইমদাদুল হক। পরে সেই ক্লাস ১ মাস পরে সেপ্টেম্বরে শুরু হয়েছিল।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর