May 20, 2024, 6:32 pm

সরকারকে লাল কার্ড দেখালো গণতন্ত্র মঞ্চ

Reporter Name
  • আপডেট Saturday, December 30, 2023
  • 37 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: একতরফা ভোট বর্জনের আহ্বানে নির্বাচন কমিশন ও সরকারের উদ্দেশে লাল কার্ড প্রদর্শন করেছেন গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা। তারা হাতে করে লাল কার্ড নিয়ে এসে সরকারের উদ্দেশে তা প্রদর্শন করেন। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ। সমাবেশে শেষে একটি মিছিল বের করে তারা। তাদের মিছিলটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড়, জিরো পয়েন্ট, বায়তুল মোকাররম হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ।
সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, দেশবাসী আওয়ামী লীগ সরকারকে লাল কার্ড দেখিয়েছে। আগামীতে বিদেশিরাও এই কার্ড দেখাবে এবং তখন ক্ষমতায় থাকার ইচ্ছা আর থাকবে না। আর ৭ই জানুয়ারি তো নির্বাচনই না, মানুষ কি ভোট দিতে যাবে? আপনারা যেমন সমস্বরে বলছেন না। একইভাবে গ্রামের একটা চায়ের দোকানে জিজ্ঞাসা করেন, সেখানেও বলে কই ভোট? আমরা তো কোনো ভোট তো দেখি না।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমি নির্বাচন অবিলম্বে বন্ধ করার দাবি জানাচ্ছি। না হলে এই সরকারের পাশাপাশি আপনাদেরকেও (ইসি) একদিন বিচারের মুখোমুখি দাঁড়াতে হবে। আর মানুষ এবার জেগে উঠেছে।
এই সরকারকে বিদায় দিয়ে আগামী ৭ তারিখের নির্বাচন শান্তিপূর্ণভাবে প্রত্যাখ্যানের মধ্য দিয়ে আমরা দেশকে রক্ষা করব, জনগণকে রক্ষা করব। বিজয় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকব।
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, ২০১৪ সালের বিনা ভোটের নির্বাচন, ২০১৮ সালের ভোট ডাকাতির নির্বাচন আর ৭ তারিখে যে ডামি নির্বাচনের আয়োজন করেছে, তার জন্য আওয়ামী লীগকে জনগণ বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে। রাজনীতির বিচার, মানুষের আদালতে বিচার ভয়াবহ জিনিস। মানুষের আদালতে যে সমস্ত রাজনৈতিক দল মুখোমুখি হয়েছে তারা রাজনৈতিক দল হিসেবে নিশ্চিহ্ন হয়ে গেছে। এই দেশের ইতিহাসে বহু দলের নাম করা যাবে।
ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্ব ও সদস্য সচিব হাবিবুর রহমান রিজুর সঞ্চালনায় সমাবেশে রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, জাতীয় সমাজতান্ত্রিক দলের সিনিয়র সহ সভাপতি বেগম তানিয়া রব প্রমুখ বক্তব্য রাখেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর