May 2, 2024, 1:08 pm

মায়ের স্বাক্ষর জাল করে জমির মামলায় আলোচিত দণ্ডপ্রাপ্ত কাঞ্চন কারাগারে

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Wednesday, May 31, 2023
  • 124 জন দেখেছে

নারায়ণগঞ্জের ফতুল্লায় মায়ের স্বাক্ষর জালিয়াতি করে জমি আত্মসাতের দায়ে দণ্ড প্রাপ্ত আসামী পূত্র একরামুল আহসান কাঞ্চন ৩০ শে মে মঙ্গলবার আত্মসমর্পণের পর আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।উল্লেখ্য,গত ১৮ মে ২০২৩ তারিখে নারায়ণগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামানের আদালত এক রায়ে একরামুল আহসান কাঞ্চনসহ ৬ জনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা প্রদাণ করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন বাদীর ছেলে কামরুল আহসান ও একরামুল আহসান কান্চন। দলিল লেখক ইউনুস মিয়া, সাক্ষী মির্জা ইমতিয়াজুল, বশির উদ্দিন ও দলিল শনাক্তকারী শাহাদাত হোসেন। রায় ঘোষণাকালে সব আসামি পলাতক ছিলেন। রায় ঘোষণার পর থেকে আসামীরা পলাতক ছিলো। রায় ঘোষণার পর ওয়ারেন্ট জারি হলে অবশেষে সোমবার ( ৩০ মে, ২০২৩) একরামুল আহসান কাঞ্চন আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত একরামুল আহসান কাঞ্চনের জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২২ নভেম্বর মা কমরের নেহারের সই জালিয়াতি করে দুই ছেলে ফতুল্লার পিলকুনি এলাকার ১২৭ শতাংশ জায়গা রেজিস্ট্রি করে নেন। এ ঘটনায় ২০১০ সালের ৪ মার্চ মা কমরের নেহার বাদী হয়ে দুই ছেলেসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

বাদীপক্ষের আইনজীবী আইনজীবী হুমায়ুন কবির বলেন, ‘মামলার বাদী কমরের নেহা অভিযোগ করেন তাঁর সই জালিয়াতি করে দুই ছেলে ১২৭ শতাংশ সম্পত্তি নিজেদের নামে দলিল করেছে। প্রকৃতপক্ষে বাদী এই দলিলে সই করেননি। জালিয়াতির কাজে সহযোগিতা করে দলিল লেখক ও দলিলের সাক্ষীরা। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত রায় দিয়েছেন।  একরামুল আহসান কাঞ্চন গ্রেফতার হলেও বাকি ৫ আসামী এখনও পলাতক আছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর