May 19, 2024, 1:50 pm

ঢামেকে কর্মকর্তা-কর্মচারীদের অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ

Reporter Name
  • আপডেট Tuesday, March 19, 2024
  • 43 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের যৌথ উদ্যোগে কর্মকর্তা-কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ঢামেক হাসপাতালের প্রশাসনিক ব্লকের সামনে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা।
এসময় হাসপাতালের ট্রেনিং কনফারেন্স রুমে অগ্নিনির্বাপণ বিষয়ে মৌখিক প্রশিক্ষণ দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জোন কমান্ডার ফয়সালুর রহমান ও প্রশিক্ষক শহিদুল ইসলাম। পরে আগুন লাগলে কীভাবে সেটি দ্রুত নির্বাপণ করতে হয় সে বিষয়ে কর্মকর্তা-কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের বাস্তবে প্রশিক্ষণ দেওয়া হয়।
এ বিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে চেষ্টা করছিলাম কীভাবে একটি ফায়ার সার্ভিসের মহড়ার আয়োজন করা যায়। আমার কাছে মনে হয় এটি একটি খুবই গুরুত্বপূর্ণ কাজ। আপনারা জানেন বাসা-বাড়িতে বা কোনো মার্কেটে অগ্নিকাণ্ড হলে যারা সুস্থ মানুষ আছেন তারা খুব দ্রুত বেরিয়ে যেতে পারেন কিন্তু আমাদের এখানে হাসপাতালে যেসব রোগী আছে হঠাৎ করে অগ্নিকাণ্ড ঘটলে তারা দ্রুত বেরিয়ে যেতে পারবেন না।
তিনি বলেন, এই ধরনের ঘটনা ঘটলে আমাদের হাসপাতালে কর্মকর্তা-কর্মচারী ও স্বাস্থ্যকর্মীরা যাতে অগ্নিনির্বাপণের চেষ্টা করতে পারে সেই ধরনের একটি প্রশিক্ষণ এখানে দেওয়া হয়েছে। তাদের প্রশিক্ষণ থাকলে বড় ধরনের দুর্ঘটনা থেকে আমরা পরিত্রাণ পাব বলে আমরা মনে করি। এসময় হাসপাতালের কর্মকর্তা, কর্মচারী, স্বাস্থ্যকর্মী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর