May 21, 2024, 1:13 am

কালিয়াকৈরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক নির্বাচিত

Reporter Name
  • আপডেট Friday, May 10, 2024
  • 17 জন দেখেছে

 স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে কালিয়াকৈরের সফিপুরের ভাষা শহীদ আব্দুল জব্বার আনসার ভিডিপি স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠান প্রধান হয়েছেন অধ্যক্ষ এস এম আমিনুল ইসলাম এবং শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) নির্বাচিত হয়েছেন সহযোগী অধ্যাপক সুকান্ত কুমার সরকার। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে গাজীপুরের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করা হয়েছে। কয়েকটি ধাপে যাচাই-বাছাই শেষে মঙ্গলবার জেলা শিক্ষা অফিসে এই কার্যক্রম সমাপ্ত হয়। পরে নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের তালিকা প্রকাশ করা হয়।
শিক্ষা অফিসের তথ্যমতে, জেলার ৫টি উপজেলা থেকে আসা উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকদের মধ্যে থেকে অধিকতর যাচাই-বাছাই শেষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকদের তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্থান পেয়েছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর ভাষা শহীদ আব্দুল জব্বার আনসার ভিডিপি স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি টানা চতুর্থ বারের মতো গাজীপুরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা পেল। এছাড়া গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হয়েছেন অধ্যক্ষ এস এম আমিনুল ইসলাম এবং শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) নির্বাচিত হয়েছেন সহযোগী অধ্যাপক সুকান্ত কুমার সরকার।
ভাষা শহীদ আব্দুল জব্বার আনসার ভিডিপি স্কুল এন্ড কলজের অধ্যক্ষ এস এম আমিনুল ইসলাম বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় অংশ নিয়ে গত ২০১৯ সাল হতে ২০২৪ সাল পর্যন্ত টানা চতুর্থবারের মতো তাদের প্রতিষ্ঠান বাৎসরিক শ্রেণিপাঠদানসহ বিভিন্ন কার্যক্রমের সুষ্ঠু পরিচালনার জন্য গাজীপুরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (বিদ্যালয়) পর্যায়ে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। এবছর উপজেলা পর্যায়ে ৩০টি বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে। পরবর্তীতে জেলা পর্যায়ে ১২টি বিষয়ে প্রথমস্থান অধিকার করে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য বিবেচিত হয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর