May 18, 2024, 6:30 pm

ইসলামী ছাত্র আন্দোলনের নতুন সভাপতি নূরুল বশর আজিজি ও সাধারণ সম্পাদক মুনতাছির আহমাদ

Reporter Name
  • আপডেট Thursday, January 18, 2024
  • 25 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর নতুন নেতৃত্বে এসেছেন সভাপতি নূরুল বশর আজিজি ও সাধারণ সম্পাদক মুনতাছির আহমাদ। গত বুধবার রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে আয়োজিত কেন্দ্রীয় সম্মেলনে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (আইএবি) এর আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি। এসময় তিনি ইসলামী ছাত্র আন্দোলনের বর্তমান সেশনের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করে শপথ পাঠ করান। নতুন কমিটিতে সহসভাপতির দায়িত্ব পেয়েছেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর। নবঘোষিত দায়িত্বপ্রাপ্তরা নির্ধারিত সময়ে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় আমেলা গঠন করবেন।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের আমির সৈয়দ রেজাউল করীম বলেন, বর্তমান অবৈধ সরকার মানুষের অধিকার কেড়ে নিয়েছে। মানুষের ওপর জুলুম করছে। একদিন মানুষের মনের দুঃখ কষ্ট অভিশাপ হয়ে ধরা দেবে এবং এই অবৈধ ডামি সরকারের পতন হবেই। কখন কোন দিক দিয়ে ধাক্কা আসবে কেউ টেরও পাবে না। আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে। মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দেশ ও জাতিকে রক্ষা করতে হবে।
সৈয়দ রেজাউল করীম আরও বলেন, এই সরকারের নেতারা এত মিথ্যা কথা বলে তা পৃথিবীর ইতিহাসে বিরল। ৭ জানুয়ারি যে নির্বাচন হলো এই নির্বাচন মানুষ প্রত্যাখ্যান করেছেন।
তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নির্বাচন নিয়ে মিথ্যাচার বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। বর্তমান সরকারের প্রতি মানুষের ঘৃণা দিন দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিস্ফোরণ হলে অবৈধ সরকারের নির্মম পতন হবে। এসময় তিনি দেশের জনগণ ও সচেতন শিক্ষার্থীদের শিক্ষাক্রম নিয়ে চক্রান্ত সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান।
ইসলামী ছাত্র আন্দোলনের সদ্য বিদায়ী সভাপতি ছাত্রনেতা শরিফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের (আইএবি) সিনিয়র নায়েবে আমির অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ।
সম্মেলনে বিশেষ অতিথির ব্ক্তব্যে দলের নায়েবে আমির মুফতী সৈয়দ রেজাউল করীম বলেছেন, আমরা পাকিস্তানের জালিমদের হাত থেকে মুক্তি পেতে দেশ স্বাধীন করেছি কিন্তু ইসলাম ধ্বংস করার জন্য নয়। আওয়ামী মুসলিম লীগের পোস্টারে লেখা থাকতো নারায়ে তাকবির আল্লাহু আকবার। মুসলিম লীগ কেটে আওয়ামী লীগ করার পরও পোস্টারে এটাই লেখা থাকতো। অথচ যেই স্লোগানে ভর করে দেশ স্বাধীন হয়েছে সেই স্লোগান ধ্বংসের ষড়যন্ত্র করছে। আজকে মুক্তিযুদ্ধের চেতনার নামে ইসলাম ধ্বংসের পাঁয়তারা করছে। এটা মুক্তিযুদ্ধের চেতনা নয়, এটা ভারতের চেতনা। এটা ধর্মবিদ্বেষীদের চেতনা এটা নাস্তিক্যবাদের চেতনা।
ট্রান্সজেন্ডার মতবাদকে পাগলামি আখ্যা দিয়ে তিনি বলেন, ‘আমি যদি মনে করি মহিলা, তাহলে আমি মহিলা৷ আমি যদি মনে করি পুরুষ, তাহলে পুরুষ। এর থেকে বড় কোনো পাগলামি হতে পারে না।’
সৈয়দ ফয়জুল করীম আরও বলেন, ‘ইসলাম বিদ্বেষী ও দেশের শত্রুরা নোংরা সংস্কৃতির মাধ্যমে দেশের কৃষ্টি-কালচার ও ইসলাম ধ্বংসের ষড়যন্ত্র করছে। এই ভূখণ্ড রক্ষা করার জন্য, ইসলাম ও দেশের সংস্কৃতি রক্ষা করার জন্য আরেকবার রক্ত দিতে হবে। আন্দোলনে নামতে হবে।’
সভাপতির বক্তব্যে ছাত্র নেতা শরিফুল ইসলাম রিয়াদ বলেন, আমাদের সমাজ ও দেশের জনগণ ইতিহাসের সবচেয়ে অস্থির সময় পার করছে। ট্রান্সজেন্ডারের মতো ঈমান ও সমাজবিধ্বংসী এজেন্ডা এবং দেশিয় বোধ বিশ্বাস সংস্কৃতিকে উপেক্ষা করে প্রণীত শিক্ষা কারিকুলাম জাতি হিসেবে আমাদের জন্য উদ্বেগ ও হতাশার। চরম অনিশ্চিত গন্তব্যের দিকে এগোচ্ছে দেশের শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীরা। এভাবে একটি সমাজ ও রাষ্ট্র চলতে পারে না। এর বিরুদ্ধে শক্ত প্রতিবাদ গড়ে তুলতে হবে। ছাত্র ও যুবসমাজকে জোর কদমে এগিয়ে আসতে হবে।
ইউসুফ আহমাদ মানসুরের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মাওলানা বেলায়েত হোসাইন প্রমুখ।
এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলা কে এম আতিকুর রহমান, মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিলের সভাপতি শহিদুল ইসলাম কবিরসহ ইসলামী আন্দোলন, ছাত্র আন্দোলন, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় ও তৃণমূল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর