May 4, 2024, 2:08 pm

আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথম জয় যুবাদের

Reporter Name
  • আপডেট Monday, January 22, 2024
  • 34 জন দেখেছে

 ক্রীড়া প্রতিবেদক :: প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বড় হার। সেই ধাক্কা সামলে উঠতে কাল আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের যুবাদের। ব্লমফন্টেইনে কাঙ্খিত সেই জয় বাংলাদেশ পেয়েছে ৬ উইকেট ও ১৯ বল হাতে রেখে।
আয়ারল্যান্ড যুবাদের ২৩৬ রানের লক্ষ্য তাড়ায় দুই ওপেনারই জয়ের ভিত গড়ে দেন।
আশিকুর রহমান শিবলি ও আদিল বিন সিদ্দিকের জুটি থেকে আসে ৯০ রান। ম্যাথু ওয়েলডনের বলে আদিন ৩৬ রানে আউট হলে জুটি ভাঙে। সঙ্গী হারিয়ে দ্রুতই ফিরে যান আরেক ওপেনার আশিকুর। স্কট ম্যাকবেথের বলে এলবিডব্লিউ হয়ে আশিকুরের ইনিংসটি শেষ হয় ৪৪ রানে।
এরপর তিনে নামা চৌধুরি মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে আরিফুল ইসলামের ২১ রানের জুটি। আরিফুল ১৩ রান করে আউট হন। দুই রানের ব্যবধানে তাঁকে অনুসরণ করেন ২১ রান করা রিজওয়ান। এখান থেকে দলকে আর পথ হারাতে দেননি আহরার আমিন ও শিহাব জেমস। দুজনের অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটি বাংলাদেশকে আত্মবিশ্বাসী এক জয় এনে দিয়েছে। শিহাব ৫৫ ও আহরার ৪৫ রানে অপরাজিত থাকেন।
এর আগে ৯৫ রানে ৪ উইকেট হারানোর পরও আয়ারল্যান্ড যুবারা যে বাংলাদেশকে কঠিন লক্ষ্য ছুড়ে দেয়, তার বড় কৃতিত্ব কিয়ান হিলটনের। মারুফ মৃধার বলে আউট হওয়ার আগে ১১ চার ও এক ছক্কায় ৯০ রান করেন এই মিডল অর্ডার ব্যাটার। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মারুফ ও শেখ পারভেজ জীবন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর