May 21, 2024, 12:56 am

স্মার্ট বাংলাদেশ গড়তে উপজেলা পর্যায়েও স্টেডিয়াম তৈরি করা হচ্ছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Sunday, April 30, 2023
  • 181 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, যশোর :: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বর্তমান সরকার বেকার যুবকদের আত্বনির্ভরশীল করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। উপজেলা পর্যায় বেকার যুবকদের স্বনির্ভরশীল করতে বিভিন্ন প্রশিক্ষণের কার্যক্রম অব্যাহত রয়েছে। কেবল শহর কেন্দ্রীক নয়, উপজেলা পর্যায়েও স্টেডিয়াম করা হচ্ছে। যার আলোকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৮৬টি স্টেডিয়াম নির্মাণ করতে সাড়ে ১৬’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সম্প্রতি গত মঙ্গলবার মণিরামপুর উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি প্রস্তুর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি। তিনি বলেন, বর্তমান সরকারই উন্নয়নের সরকার। শেখ হাসিনার হাত দিয়েই এদেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, যা অব্যাহত রয়েছে। আজ আমরা গর্বিত বাঙালি জাতি হিসেবে পরিচয় দিতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে জাহিদ আহসান রাসেল এমপি আরও বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার রাষ্ট্র ক্ষমতায় আসার পর এদেশের সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু থেকে শুরু করে এমন কোন ক্ষেত্র নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তিনি বলেন, এই স্টেডিয়াম নয়, যশোরের স্টেডিয়ামকেও আধুনিকায়ন করতে ২০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দেশ আরো এগিয়ে যাওয়া সম্ভব ছিলো, মহামারি করোনার কারণে শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বকে গতিহীন করে ফেলেছে।

যে কারণে শুধু আমার দেশেই দ্রব্যমূল্যবৃদ্ধি হয়নি। ইউরোপের মতো দেশগুলোও আজ অর্থনৈতিকভাবে তারা অনেক পিছিয়ে পড়েছে। এছাড়াও ইউক্রেন রাশিয়ার চলমান যুদ্ধ মানুষের অর্থনীতিতে আরো সংকটে ফেলেছে। তিনি আগামী নির্বাচনের কথা উল্লেখ করে বলেন, দেশকে স্মার্ট বাংলাদেশ গড়তে সরকার সর্বপরি চেষ্টা অব্যাহত রেখেছে। একারণেই আগামী নির্বাচনেও শেখ হাসিনাকেই ক্ষমতায় আনতে হবে।

তিনি বিরোধী দলের উদ্দেশ্যে বলেন, জামায়াত-শিবির-বিএনপি শুধুমাত্র দেশকে ধ্বংস করেছে। সেই বিএনপির আমলেই আমার পিতা মাস্টার আহসান উল্লাহকেও গুলি করে নিমর্মভাবে হত্যা করা হয়েছে। আপনারা সজাগ থাকবেন। বিএনপি-জামায়াত মাথাচাড়া না দিয়ে উঠতে পারে। আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহামুদুল হাসান। এছাড়া উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের অতিরিক্ত সচিব পরিমল সিংহ প্রমুখ। প্রতিমন্ত্রী দুপুর ১২টায় অনুষ্ঠানে যোগদান করে ফলক উন্মোচনের মাধ্যমে মণিরামপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধন করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর