June 21, 2024, 11:28 am

ময়মনসিংহের অতিরিক্ত এসপি রায়হানুল ইসলামের শুদ্ধাচার পুরস্কার লাভ

Reporter Name
  • আপডেট Tuesday, September 19, 2023
  • 48 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :: শুদ্ধাচার পুরস্কার লাভ করেছেন ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ রায়হানুল ইসলাম। পুলিশ হেডকোয়ার্টার্সের ‘Hall of Integrity’ তে অনুষ্ঠিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম(বার), পিপিএম এই সম্মানজনক পুরস্কার প্রদান করেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি আইজিপি আব্দুল্লাহ আল মামুন ছাড়াও অতিরিক্ত আইজিপি(প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম(বার), স্পেশাল ব্যাে র প্রধান মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম(বার), ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম(বার), পিপিএম এবং অতিরিক্ত আইজিপি(এইচআরএম) ব্যারিস্টার হারুন-আর-রশিদ বিপিএম সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এতে  উপস্থিত ছিলেন। 

কর্মগুনে শুদ্ধাচার পুরস্কার লাভ করায় এই পুলিশ কর্মকর্তাকে অভিনন্দন জানিয়ে  ময়মনসিংহ জেলা পুলিশের ফেসবুক পেজে দেয়া একটি পোস্ট  নজরে আসে ১৭ সেপ্টেম্বর রাতে। এর পুর্বে ১৩ সেপ্টেম্বর এই পদক লাভ করেন তিনি। 

একজন সদা হাস্যজ্জল ও সাদা মনের মানুষ তিনি। খুব সাধারন জীবন যাপন করেন তিনি। ক্ষমতার অপব্যবহার, লোভ-লালসা কোনটাই নেই তার মাঝে। ধনি, গড়িব, দলমত,ধর্ম বর্ণ পেশা নির্বিশেষে সবার অতি আপন ও পছন্দের মানুষ তিনি। 

ময়মনসিংহের বিশিষ্ট লেখক সাহিত্যিক ও সাংবাদিক শেখ মজিবুর রহমান মিন্টু বলেন রাহয়ানুল ইসলামের মতই শতভাগ সৎ ও মানবসেবক পুলিশ গড়ার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখমুজিব যা বাস্তবায়ন হচ্ছে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার দেখানো পথে।

রায়হানুল ইসলাম গত ২৯ মে ২০২১ তারিখ ময়মনসিংহ জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বিগত দুই বছরের বেশি সময়ে তিনি অত্যন্ত সুনাম ও সাফল্যের সাথে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ও অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। নিজস্ব দায়িত্বের পাশাপাশি বিভিন্ন জনকল্যাণমুখী ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে তিনি সর্বোচ্চ পেশাদারিত্ব ও সাংগঠনিক প্রতিভার স্বাক্ষর রেখেছেন। কর্মক্ষেত্রে সর্বত্র তিনি অধীনস্ত পুলিশ কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে শুদ্ধাচারের প্রসার ঘটানোর জন্যে সচেষ্ট ছিলেন। এরই ফলস্বরূপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ তাঁকে এই সম্মানজনক শুদ্ধাচার পুরস্কারে ভূষিত করেন। 

রবিবার বিকেলে শুদ্ধাচার পুরস্কার প্রসঙ্গে অতিরিক্ত এসপি রায়হানুল ইসলাম বলেন, আইজিপি, অতিরিক্ত আইজিপি স্পেশাল ব্যুরো প্রধান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য, ময়মনসিংহের জেলা পুলিশ সুপার এসপি মাছুম আহমেদ ভুঞাসহ সংশ্লিষ্ট সবার প্রতি আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই পুরস্কার প্রাপ্তিপ্তে সামনের দিনগুলোতে আরও ভাল কাজ করার আগ্রহ বাড়বে। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর