June 23, 2024, 11:45 pm

আইপিএল গুজরাটকে হারিয়ে রেকর্ড দশম ফাইনালে ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক ::
  • আপডেট Wednesday, May 24, 2023
  • 136 জন দেখেছে

শুরুতেই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় আউট হলেও নো বলের কল্যাণে বেঁচে যান। এরপর খেলেন গুরুত্বপূর্ণ ৬০ রানের ইনিংস। তিনি ছাড়াও ডেভন কনওয়ে ও বাকিদের ছোট ছোট ইনিংসে ১৭২ রানের সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস। এরপর বোলারদের দাপুটে বোলিংয়ে গুজরাটকে ১৫৭ রানে থামিয়ে আইপিএলের রেকর্ড দশম ফাইনাল নিশ্চিত করে মহেন্দ সিং ধোনির দল। ছয়বার ফাইনাল খেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে মুম্বাই ইন্ডিয়ান্স।

আজ চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে মঙ্গলবার চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাটকে ১৫ রানের ব্যবধানে হারায় চেন্নাই। যদিও প্রথম কোয়ালিফায়ারে হারলেও ফাইনালে ওঠার জন্য আরেকটি সুযোগ পাবে গুজরাট। এলিমিনেটর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স-লক্ষ্ণৌ সুপার জায়ান্টের মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে হার্দিক পান্ডিয়ার দল। 

চেন্নাইয়ের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪১ রানেই দুই উইকেট হারায় গুজরাট টাইটান্স। ফিরে যান ওপেনার ঋদ্ধিমান সাহা ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া। অনপ্রান্তে ততক্ষণে থিতু হয়েছেন আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা ওপেনার শুভমন গিল। তবে এদিন তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। দলীয় ৭২ রানে দাশুন শানাকা ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় গুজরাট।

১৬ রানের ব্যবধান ডেভিড মিলার ফেরার পর এক বলের ব্যবধানে ফেরেন গিলও। এ ম্যাচে গিলের ব্যাট থেকে আসে ৪২ রান। শেষদিকে রশিদ খান ছাড়া আর কেউই ব্যাট হাতে কিছু করতে পারেননি। যদিও এই আফগান অলরাউন্ডারের ১৬ বলে ৩০ রানের ক্যামিও শুধু হারের ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায় গুজরাটের ইনিংস। এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ঋতুরাজকে হারায় চেন্নাই। তবে নো বল হওয়ায় বেঁচে যান তিনি। এরপর আরেক ওপেনার ডেভন কনওয়েকে নিয়ে গড়েন ৮৭ রানের উদ্বোধনী জুটি। একাদশতম ওভারে ফেরার আগে ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন ঋতু।

ঋতু ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় চেন্নাই। যদিও একপ্রান্ত আগলে ছিলেন কনওয়ে। দলীয় ১২৫ রানে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪০ রান। মিডল অর্ডার-লোয়ার অর্ডারের বাকিদের ব্যর্থতার দিনে রবীন্দ্র জাদেজার ১৬ বলে ২২ রানের ক্যামিওতে ১৭২ রানের পুঁজি পায় চেন্নাই। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর