May 28, 2024, 10:39 pm

ডিবি পরিচয়ে চাঁদাবাজি, পুলিশ সাংবাদিকসহ গ্রেপ্তার ৩

Reporter Name
  • আপডেট Monday, September 18, 2023
  • 61 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, সাভার :: ঢাকার সাভারে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে চাঁদা দাবি ও মারধরের ঘটনায় এক পুলিশ কনস্টেবসহ স্থানীয় দুই সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঁদা দাবি করে মারধরের সময় স্থানীয়রা তাঁদের আটক করে ৯৯৯-এ খবর দিলে থানা-পুলিশ তাঁদের গ্রেপ্তার করে। এ ঘটনায় মামলা হয়েছে। পরে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের কাছ থেকে তাঁদের ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে সাভার মডেল থানা থেকে তাঁদের আদালতে পাঠানো হয়। এর আগে গতকাল রোববার রাতে সাভারের হেমায়েতপুর এলাকা থেকে তাঁদের হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলেন ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানার মো. জহিরুল ইসলাম (৪১), শরীয়তপুর জেলার পালং থানার এনামুল হক শামীম (৩৬) ও রাজবাড়ী জেলার পাংশা থানার মো. মনিরুল (২৭)। এঁদের মধ্যে জহিরুল ইসলাম দৈনিক একুশের বাণী পত্রিকা এবং এনামুল হক শামীম দৈনিক আজকের সংলাপ পত্রিকার সাংবাদিক। মো. মনিরুল ঢাকা জেলা পুলিশ লাইনসের একজন কনস্টেবল। তিনি সাভারের পুলিশ টাউন এলাকায় গার্ড হিসেবে সংযুক্ত ছিলেন। তাঁদের কাছ থেকে ব্যবহৃত প্রাইভেট কার, নগদ টাকা, হ্যান্ডকাফ ও পত্রিকার আইডি কার্ড জব্দ করা হয়েছে। সে সময় সোহেল নামে এক আসামি পালিয়ে যান। ভুক্তভোগীরা হচ্ছেন সাভারের ওয়ার্কশপ শ্রমিক শাওন, সুমন হোসেন ও বাসের হেল্পার ইমরান। 

পুলিশ জানায়, ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে গ্রেপ্তারকৃতরা চাঁদাবাজি করছিলেন। ভুক্তভোগীদের গাড়িতে তুলে মাদক দিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে তাঁদের কাছ থেকে টাকা আদায় করছিল চক্রটি। পরে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে পুলিশে খবর দেয়। পরে থানা-পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করে। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘পুলিশ সদস্যের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে। বিভাগীয় বিষয় ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেবেন। এ ছাড়া এই মামলায় সাংবাদিক পরিচয়দানকারী দুজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।’

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর