May 21, 2024, 12:34 am

আগামী শুক্রবার সমাবেশ করবে জামায়াত

Reporter Name
  • আপডেট Tuesday, August 1, 2023
  • 63 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: পুলিশের অনুমতি না পাওয়ায় রাজধানীতে আজ সমাবেশের কর্মসূচির তারিখ পরিবর্তন করে আগামী ৪ঠা আগস্ট শুক্রবার করার ঘোষণা দিয়েছে জামায়াত। ওইদিন বেলা ২টায় বায়তুল মোকাররমের উত্তর গেটে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। আজ বেলা সাড়ে ১১টার দিকে ভার্চুয়ালি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির ঢাকা মহানগর দক্ষিণ শাখার আমীর নুরুল ইসলাম বুলবুল।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণের উদ্যোগে আজ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ হওয়ার কথা ছিলো। কিন্তু পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে অনুমতি না দিয়ে সংবিধান লঙ্ঘন করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

নতুন কর্মসূচির তারিখ ঘোষণা করে তিনি বলেন, অতীতের মতো আমরা নগরবাসীকে সাথে নিয়ে শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়ন করতে চাই। আমরা সংঘাত-সংঘর্ষ চাই না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই সংঘাত এড়ানোর লক্ষে আমরা আজকের কর্মসূচি স্থগিত করে আগামী ৪ঠা আগস্ট শুক্রবার রাজধানীতে পুনরায় শান্তিপূর্ণ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছি। আমরা আশা করি পুলিশ প্রশাসন এ ব্যাপারে আমাদের সহযোগিতা প্রদান করবে। 

নূরুল ইসলাম বুলবুল বলেন, আমরা আবারো পুলিশ প্রশাসনের সংবিধান ও গণতন্ত্র বিরোধী কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি। কোন দল বিশেষ নয়, দেশের পক্ষে, জনগণের পক্ষে ভূমিকা পালনের জন্য আহ্বান জানাচ্ছি।সেই সাথে প্রশাসনকে স্মরণ করিয়ে দিতে চাই, কোন দল চিরদিন ক্ষমতায় থাকবে না। তাই কোন দল বিশেষের নয়, দেশ ও জনগণের পক্ষে ভূমিকা পালন করার জন্য আপনাদের আবারো আহবান জানাচ্ছি।    

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর