July 16, 2024, 10:24 am

অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার বড় জয়

Reporter Name
  • আপডেট Wednesday, September 13, 2023
  • 68 জন দেখেছে

ক্রীড়া প্রতিবেদক :: প্রথম দুই ম্যাচ হেরে সিরিজে একেবারেই ব্যাকফুটে ছিল দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করামের সেঞ্চুরিতে তৃতীয় ওয়ানডেতে বড় জয় তুলে নিয়ে লড়াইয়ে ফিরল তারা। পচেফস্ট্রুমে মঙ্গলবার রাতে অস্ট্রেলিয়াকে ১১১ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের দেওয়া ৩৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৪.৩ ওভারে ২২৭ রানে গুটিয়ে যায় অজিরা।

যদিও ডেভিড ওয়ার্নার ৫৬ বলে ৭৮ রানের ইনিংস উপহার দেন। তার ওপেনিং সঙ্গী ট্রভিস হেড খেলেন ২৪ বলে ৩৮ রানের ইনিংস। উদ্বোধনী জুটিতে এই দুজন ৭.৫ ওভারেই যোগ করেছিলেন ৭৯ রান। কিন্তু পরে গেরাল্ড কোয়েতজে, তাব্রেইজ শামসি ও কেশভ মহারাজের বোলিং দাপটে ৯৩ বল বাকি থাকতেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। প্রথম দুই ওয়ানডে যারা যথাক্রমে ৩ উইকেটে ও ১২৩ রানে জিতেছিল। কোয়েতজে ৬.৩ ওভারে ৫০ রান খরচায় সর্বাধিক ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন শামসি ও মহারাজ।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা মার্করামের সেঞ্চুরির সঙ্গে কুইন্টন ডি কক ও তেম্বা বাভুমার ফিফটিতে ৬ উইকেটে ৩৩৮ রানের পুঁজি গড়ে। দ্বিতীয় ওয়ানডে শতক তুলে নেওয়া মার্করাম ৭৪ বলে ১০২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ৯টি চারের সঙ্গে ছক্কা হাঁকান ৪টি। ডি কক ৭৭ বলে ৮২ ও বাভুমা ৬২ বলে ৫৭ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে ট্রভিস হেড সর্বাধিক ২ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন মার্করাম।প্রিটোরিয়ায় আগামী শুক্রবার সিরিজের পরের ম্যাচ। পঞ্চম ও শেষ ম্যাচ জোহানেসবার্গে, আগামী রবিবার।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর