May 1, 2024, 9:07 pm

গাজীপুরের কালীগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন

Reporter Name
  • আপডেট Thursday, April 18, 2024
  • 19 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর:: “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যে সারাদেশের মত গাজীপুরের কালীগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুরু উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণিসম্পদ সেবা সপ্তাহের (১৮-২২ এপ্রিল) উদ্বোধন করেন।
কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করেন। উপজেলা শহীদ ময়েজউদ্দিন অডিটরিয়াম ও বালীগাঁও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা ও প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান এমপি। কালীগঞ্জ উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ইউসুফ হাবীব।
এ সময় অন্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম ইমাম রাজী টুলু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারজানা তাসলিম, বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম ভূঁইয়া, পৌর কাউন্সিলর আফসার হোসেন, বাদল হোসেন ও উপজেলার বিভিন্ন দফতর প্রধান, গণমাধ্যমকর্মী, স্থানীয় উদ্যোক্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে স্থানীয় কৃষক ও খামারীদের সমন্বয়ে গঠিত ৯টি পিজি গ্রুপকে ৯টি দুধ দোহন মেশিন বিতরণ করা হয়। এছাড়াও অনুষ্ঠানের অতিথিবৃন্দ উপজেলার বালীগাঁও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে খামারী ও উদ্যোক্তাদের অংশগ্রহণে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর