July 16, 2024, 10:22 am

সাভারে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই, গ্রেপ্তার ৪

Reporter Name
  • আপডেট Friday, September 15, 2023
  • 71 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক:: সাভারের আশুলিয়ায় একটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ফেরার পথে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ৪ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ২ লাখ ৬৪ হাজার টাকা, একটি বিদেশি পিস্তল, তিনটি ধারালো অস্ত্র, একটি ওয়াকিটকি ও ডিবির পোশাক উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার বর্ধনগাছা দক্ষিণপাড়া এলাকার মো. সাইফুল ইসলাম মেম্বারের ছেলে মো. রবিউল করিম ওরফে সুলভ (৩০) ও দহাকালা এলাকার মৃত মোক্তার হোসেনের ছেলে মো. মাসুদ করিম (৫০), রাজবাড়ির বালিয়াকান্দি থানার সোনাপুর এলাকার মৃত নবীউল্লাহ মিয়ার ছেলে মো. নাসির উদ্দিন ওরফে মাসুদ মিয়া (২৯), পাবনার চাটমোহর থানার চাটমহর কাজিপাড়া এলাকার মো. আবজাল হোসেনের ছেলে মো. আব্দুল খালেক (৩৪)। আজ শুক্রবার দুপুরে আশুলিয়া থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর বিভাগ) মো. আব্দুল্লাহিল কাফী।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে আশুলিয়ায় উত্তরা এইআরই ইপিজেড শাখা থেকে ৪ লাখ ১৫ হাজার টাকা তোলেন মেসার্স সানী এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো. ইউসুব আকন। ব্যাংক থেকে বের হয়ে পায়ে হেটে কিছুদূর যাওয়ার পর একটি প্রাইভেটকার থেকে ডিবির পোশাকের আদলে পোশাক পরা ৫ জন নেমে তাঁর গতিরোধ করেন। তাঁরা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ইউসুবের কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে প্রাইভেটকার নিয়ে সটকে পরেন। এসময় তিনি চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসেন। আশুলিয়া থানা পুলিশের একটি দল বিষয়টি জানতে পেরে সেখানে উপস্থিত হন। পরে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে পুলিশের একাধিক দল অভিযান শুরু করে। বিকাল ৪টার দিকে বাইপাইল থেকে আব্দুল্লাহপুর সড়কের আশুলিয়া বাজার ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্রাইভেটকারটি পুলিশ আটক করে। এসময় গাড়ি থেকে মো. মাসুদ করিম, মো. নাসির উদ্দিন ওরফে মাসুদ মিয়া, মো. রবিউল করিম ওরফে সুলভ, মো. আব্দুল খালেককে আটক করা হয়। এসময় কৌশলে মো. রুবেল পালিয়ে যায়। পরে থানায় তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তাঁরা ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এরআগে সাভারের আরো দুটি ছিনতাইয়ের ঘটনাতেও তাদের সংশ্লিষ্টতা পাওয়া গিয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো. শাহিদুল ইসলাম, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমিনুল হক, পুলিশ পরিদর্শক (অপারেশন) জামাল শিকদার প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর