March 3, 2024, 7:30 am

শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী পালিত

Reporter Name
  • আপডেট Tuesday, August 15, 2023
  • 31 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরের শ্রীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮-তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ। পরে শ্রীপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ। তিনি বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। এর নেপথ্যে যারা কলকাঠি নেড়েছেন, পরিকল্পনাকারী এবং হত্যার পর যারা মোস্তাকের সাথে হাত মিলিয়ে বঙ্গবন্ধুর রক্তের ওপর পা দিয়ে জাতির পিতাকে অস্বীকার করেছে, তাদের খুঁজে বের করতে হবে। একটি বিচার বিভাগীয় কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার বিচার করতে হবে, তাহলেই বাঙালি জাতি হবে কলঙ্ক মুক্ত।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ অ্যাডভোকেট মো. শামসুল আলম প্রধান, বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ ফকির, বীর মুক্তি যোদ্ধা আলহাজ মতিউর রহমান, শ্রীপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি মো. আল মামুন, শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মো. এ এফ এম নাসিম, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহাতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. লুৎফুন্নাহার মেজবাহ, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস প্রমুখ।
অনুষ্ঠান শেষে ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের যে সকল সদস্য শাহাদাত বরণ করেছেন তাদের সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরে যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে যুবদের মাঝে যুব ঋণ। ও সমাজসেবা অধিদপ্তরের অধীনে প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর