July 16, 2024, 9:16 am

ভারতের উত্তরপ্রদেশের ধর্মীয় সমাবেশে পদদলিত হয়ে ১০৭ জনের মৃত্যু

Reporter Name
  • আপডেট Tuesday, July 2, 2024
  • 11 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: ভারতের উত্তরপ্রদেশের হথরসে একটি ধর্মীয় সমাবেশে পদদলিত হয়েছে অন্তত ১০৭ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই নারী। এ ছাড়া অনেক শিশুও রয়েছে। আজ মঙ্গলবার (২ জুলাই) হাজারো মানুষ হথরসের রাতি বানপুর গ্রামে আয়োজিত ওই অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তাদের জন্য বিশেষ সামিয়ানা টানানো হয়।
পুলিশ প্রাথমিক তদন্তে জানিয়েছে, অনুষ্ঠানস্থলে প্রথমে দম বন্ধকর পরিস্থিতির সৃষ্টি হয়। ওই সময় সাধারণ মানুষ অস্বস্তি অনুভব করেন। এরপর তারা সেখান থেকে দ্রুত বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। আর তখনই পদদলনের ঘটনা ঘটে। পুলিশ আরও জানিয়েছে, যেখানে অনুষ্ঠান আয়োজন করা হয়েছে সেখানে আজকের আবহাওয়া বেশ গরম এবং আদ্র ছিল। আলীগড় রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল সালাব মাথুর বলেছেন, দুর্ঘটনাস্থলে ধর্মগুরু ভোলাবাবার ‘সৎসঙ্গের’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ভক্তরা সমবেত হতে সেখানে অস্থায়ী অনুমতি প্রদান করা হয়েছিল।
ভয়াবহ এই পদদলন থেকে বেঁচে যাওয়া এক ব্যক্তি জানিয়েছেন, অনুষ্ঠানটি শেষ হওয়ার পরপরই মানুষ তাড়াহুড়া করে বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। আর ঠিক তখনই পদদলনের ঘটনা ঘটে।
তিনি বলেছেন, অনেক ভক্ত সেখানে জড়ো হয়েছিলেন। অনুষ্ঠান থেকে বের হওয়ার কোনো পথ ছিল না এবং একজন আরেকজনের উপর পড়ে যায়। এতে করে পদদলনের ঘটনা ঘটে। আমি যখন বের হওয়ার চেষ্টা করি তখন দেখি বাইরে মোটর সাইকেল পার্ক করা আছে। যা আমার পথকে আটকে দেয়। অনেকে অজ্ঞান হন বাকিদের মৃত্যু হয়। খবর হিন্দুস্তান টাইমস।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর