July 16, 2024, 8:56 am

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট না থাকায় স্বস্তিতে ঘরমুখো যাত্রীরা

Reporter Name
  • আপডেট Saturday, June 15, 2024
  • 15 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের তেমন চাপ নেই। স্বাভাবিক গতিতেই চলছে গাড়ি। সড়কে যানজট না থাকায় স্বস্তি প্রকাশ করেন ঈদে ঘরমুখো যাত্রীরা। তবে যাত্রীরা অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ করছেন। আজ শনিবার মহাসড়কে গিয়ে যাত্রী, চালক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে কথা বলে এসব তথ্য জানা যায়।
আর মাত্র একদিন পরই পবিত্র ঈদুল আজহা। স্বজনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঈদযাত্রার সাধারণ মানুষের ঢল নামে। বাস, খোলা ট্রাক, পিকআপ ভাড়া করে যে যেভাবে পারছেন গ্রামের বাড়ি যাচ্ছেন। কিন্তু যাত্রীদের অভিযোগ বাসে ভাড়া বেশি নিচ্ছে। অতিরিক্ত ভাড়া নেয়ার কারণে সাধারণ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক পিকআপ ভাড়া করে নিয়ে যাচ্ছেন। অধিকাংশ গার্মেন্টস ছুটি হয়ে যাওয়ায় যাত্রী চাপ বেড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ঘরমুখী মানুষের ঈদযাত্রা নির্বিঘ্নে করতে এবং মহাসড়কের শৃঙ্খলা রক্ষায় গাজীপুর জেলা, হাইওয়ে ও মহানগর পুলিশ সড়কে দায়িত্ব পালন করছেন।
পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়ি রাজশাহী যাচ্ছেন গার্মেন্টস কর্মকর্তা রবিউল ইসলাম। তিনি বলেন, স্বাভাবিক সময় আমাদের কাছ থেকে জনপ্রতি ৬০০ টাকা ভাড়া নিয়ে থাকে। কিন্তু ঈদ উপলক্ষ্যে ১ হাজার থেকে ১২০০ টাকা ভাড়া চাইছে।
চান্দনা চৌরাস্তা থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে ট্রাকে চেপে রওনা হয়েছেন রাশিদুল ইসলাম। তিনি বলেন, বাসে অতিরিক্ত ভাড়া আদায় করছে, এছাড়াও বাসে প্রচুর গরম। ট্রাকে অল্প টাকা ভাড়া খোলামেলা পরিবেশে যাতায়াত করা যায়। তবে সড়কে তেমন কোনো যানজট নেই।
স্ত্রী-সন্তান নিয়ে দীর্ঘসময় বাস না পেয়ে পিকআপে উঠে টাঙ্গাইলের মধুপুর যাচ্ছেন সোয়েটার কারখানার শ্রমিক রাতুল ইসলাম। তিনি বলেন, বাসে অতিরিক্ত ভাড়া আদায় করছে। তাই পিকআপে করে স্বজনদের সঙ্গে রওনা দিয়েছি। আবহাওয়া কিছুটা মেঘাছন্ন। তবে বৃষ্টি হলে দুর্ভোগ বাড়বে।
নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, সকাল থেকেই মহাসড়কে কোনো প্রকার যানজট ছাড়াই মানুষজন চলাচল করছে। বাস-ট্রাক বিকল হয়ে পড়লে তাৎক্ষণিকভাবে তা সরানো জন্য যথেষ্ট রেকারের ব্যবস্থা করা হয়েছে। তবে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কোথাও কোনো যানজট নেই। কিছু জায়গাতে বাস-ট্রাক দীর্ঘ সময় দাঁড়িয়ে যেকোনো পরিস্থিতিতে মোকাবেলায় হাইওয়ে পুলিশ প্রস্তুত রয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর