March 3, 2024, 8:39 pm

ডিবি হেফাজতে বিএনপি নেতা জি কে গউছ

Reporter Name
  • আপডেট Wednesday, August 30, 2023
  • 68 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: ডিবি হেফাজতে নেয়া হয়েছে বিএনপির কেন্দ্রীয় সমবায়বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছকে। মঙ্গলবার দিনগত মধ্যরাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একজন দায়িত্বশীল কর্মকর্তা ।

বিএনপি নেতা জি কে গউছকে ডিবি পুলিশ রাজধানীর কাকরাইল এলাকা থেকে তুলে নিয়ে গেছে, দলটির পক্ষ থেকে এমন অভিযোগের সত্যতা জানতে চাইলে ডিবির ওই কর্মকর্তা ‘হ্যাঁ’ সূচক জবাব দেন। তবে ঠিক কখন, কোথা থেকে এবং কী কারণে তাকে ডিবি হেফাজতে নেয়া হয়েছে, সে বিষয়ে ওই কর্মকর্তার কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। এর আগে রাত ১২টার দিকে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, জি কে গউছ হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হওয়ার পর তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব এমদাদুল হক ইমরান জানান, বিকেলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এমডি আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ জি কে গউছকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন। তিনি হাইকোর্ট থেকে জামিন নিয়ে মাগরিবের নামাজ পড়েন। এরপর আদালত এলাকা থেকে বের হলে ডিবি পুলিশ তাকে তুলে নিয়ে যায়।

দলীয় সূত্রে জানা যায়, গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলা বিএনপি আয়োজিত পদযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় গত ২১ আগস্ট পুলিশ বাদী হয়ে জি কে গউছকে প্রধান আসামি করে ৭০০ মত নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে। ওই মামলায় মঙ্গলবার জি কে গউছসহ হবিগঞ্জের ১৮৩ জন নেতাকর্মী হাইকোর্টে জামিন আবেদন করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর