July 16, 2024, 9:30 am

টঙ্গী প্রেসক্লাবের তালা ভেঙ্গে এসিসহ বিভিন্ন মালামাল লুট

Reporter Name
  • আপডেট Saturday, June 15, 2024
  • 27 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: টঙ্গী প্রেসক্লাবে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। চোরের দল ক্লাবের দরজার তালা ভেঙ্গে ভেতরে ঢুকে দু’টি এসি ও ৮টি সিলিং ফ্যানসহ মূল্যবান জিনিসপত্র লুটে নিয়েছে। এ ঘটনায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী শুক্রবার টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা যায়, অজ্ঞাত চোরেরা ক্লাবের ছাদ ঢালাই ভবনের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে দু’টি এসি ও চারটি সিলিং ফ্যান এবং পাশের টিনশেড রুমে ঢুকে ৪টি সিলিং ফ্যান ও ১টি ফ্রিজের যন্ত্রাংশসহ প্রায় তিন লক্ষাধিক টাকা মূল্যের জিনিসপত্র লুটে নেয়। গত বৃহস্পতিবার বিকেলে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী ক্লাবের সামনে ফুটপাত দিয়ে যাওয়ার সময় ভেতরে পাকা ভবনের দরজা তালাবিহীন ও সিটকিনি বাঁকানো অবস্থায় দেখতে পেয়ে কয়েকজন সদস্যকে ফোনে বিষয়টি অবহিত করেন। পরে সদস্যরা গিয়ে দেখতে পান, রুমের ভেতরে আসবাবপত্র এলোমেলো অবস্থায় ছড়ানো ছিটানো এবং দু’টি রুম থেকে ৮টি সিলিং ফ্যান, ২টি এয়ার কন্ডিশনার ও ফ্রিজের যন্ত্রাংশসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র চোরেরা লুটে নিয়েছে। যার আনুমানিক মূল্য তিন লাখ টাকা।
টঙ্গী প্রেসকবøাবের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী জানান, প্রায় তিন বছর আগে টঙ্গী প্রেসক্লাবের মেয়াদোত্তীর্ণ বিগত কমিটির (২০১৯-২০২১) কতিপয় কর্মকর্তার নজিরবিহীন দুর্নীতি ও অনিয়মের ঘটনায় গাজীপুর আদালতে একাধিক মামলা চলমান রয়েছে। প্রেসক্লাবের টাকা আত্মসাতের ঘটনায় মামলা করায় আসামীরা ইতিপূর্বে একাধিকবার বেআইনীভাবে ক্লাবের তালা কেটে অনধিকারবলে প্রবেশ করে লুটপাট চালায়। বিগত ওই কমিটির অভিযুক্তদের লাগামহীন দুর্নীতির কারণে প্রেসক্লাবের মোটা অংকের বিদুৎ বিল বকেয়া পড়ায় ডেসকো কর্তৃপক্ষ ক্লাবের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এর ফলে টঙ্গী প্রেসক্লাবে এক ধরণের অচলাবস্থা বিরাজ করছে। বিদ্যুত সংযোগ না থাকায় প্রেসক্লাব প্রায়ই তালাবদ্ধ অবস্থায় থাকতো। এই সুযোগে চোরেরা গত বুধবার রাতে বা তারও আগে কোন এক সময় এ চুরি সংঘটিত করে।
এব্যাপারে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. সাখাওয়াত হোসেন বলেন, টঙ্গী প্রেসক্লাবের চুরির ঘটনায় থানায় একটি মামলা রুজু হয়েছে। চোরাই মালামাল উদ্ধার ও আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর