March 3, 2024, 8:35 am

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন মেডিকেল বোর্ড: ফখরুল

Reporter Name
  • আপডেট Saturday, August 12, 2023
  • 38 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ড উদ্বেগ প্রকাশ করেছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় অবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান তিনি।আজ শনিবার বনানীতে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতের পর সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব এই দাবি জানান।

তিনি বলেন, গতকালও আমি হাসপাতালে ছিলাম। বোর্ড হয়েছে। সেই বোর্ডের ডাক্তাররা খুব উদ্বিগ্ন। তারা মনে করছেন, দেশনেত্রীকে যদি অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না হয় তাহলে শেষ পর্যন্ত ঢাকায় বা বাংলাদেশে তার চিকিৎসা সম্পূর্ণভাবে সম্ভব হবে কিনা তারা এখনো নিশ্চিত নন। তাই তারা বার বার বলেছেন, তার চিকিৎসার জন্য বিদেশে এডভান্স সেন্টারে পাঠানো উচিত। গতকালও তাদের সাথে আলাপকালে তারা এই কথাই বলেছেন যে, তাকে বিদেশে পাঠানো খুবই দরকার।

‘একইসঙ্গে দেশবাসীকে এবং যারা দায়িত্বে আছেন তাদেরকে আমি পরিষ্কার করে বলতে চাই যে, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন এবং তার সুচিকিৎসার জন্য তাকে বাইরে যাওয়ার ব্যবস্থা করুন।’

গুলশানের বাসা ‘ফিরোজায়’ কয়েকদিন যাবত অত্যন্ত অসুস্থ হয়ে পড়লে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে গত বৃহস্পতিবার রাতে বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন আছেন।

কোকোর কবর জিয়ারত

খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মদিন উপলক্ষে বনানীতে তার কবর জিয়ারত করেন। এ সময় মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়াসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা ছিলেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় তিনি মারা যান।

কবর প্রাঙ্গণে জিয়ারতের পর বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, প্রত্যক্ষ ও পরোক্ষ অত্যাচার ও নির্যাতনেই অকালে প্রাণ হারান আরাফাত রহমান কোকো। দুর্ভাগ্য আমাদের অত্যন্ত মেধাবী ও অসাধারণ সংগঠক তাকে মঈনউদ্দিন-ফখরুদ্দিনের সরকার নির্লজ্জ ও নির্মমভাবে অত্যাচার নির্যাতন করে। শারীরিক নির্যাতনে তিনি অসুস্থ হয়ে যান এবং অসুস্থ হওয়ার পর মালয়েশিয়াতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

‘আজকে আরাফাত রহমান কোকোর জন্মদিনে আমরা যারা এখানে জিয়ারত করতে এসেছিলাম সবাই তার আত্মার মাগফেরাত কামনা করেছি।’ বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে এবং ক্রীড়া ক্ষেত্রে তার অবদানের কথা স্মরণ করেন বিএনপি মহাসচিব।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর