July 16, 2024, 9:07 am

কোটাবিরোধী আন্দোলনের ফাঁদে পা না দেয়ার আহবান শিক্ষামন্ত্রীর

Reporter Name
  • আপডেট Sunday, July 7, 2024
  • 12 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: কোটাবিরোধী আন্দোলনের পেছনে গভীর ষড়যন্ত্র আছে কি না, খুঁজে দেখতে আন্দোলনকারীদের প্রতি আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সেই সঙ্গে কোটাবিরোধী আন্দোলনকারীদের ফাঁদে পা না দেওয়ার জন্যও শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন তিনি। আজ রোববার (৭ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের সন্তানদের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
রাজনৈতিক অধিকারের জায়গা থেকে কোটাবিরোধীরা আন্দোলন করছেন বলে মন্তব্য করে শিক্ষামন্ত্রী বলেন, যারা কোটা আন্দোলন করছেন তারা রাজনৈতিক অধিকারের জায়গা থেকে করছেন। ষড়যন্ত্রকারীরা এমন কোনো ইস্যু পেলে তা নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায়। আমরা যেন সেই ফাঁদে পা না দেই। আমাদের দেখতে হবে, এখানে কোনো গভীর ষড়যন্ত্র আছে কিনা।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, অনেকেই অপপ্রচার করে যে বাংলাদেশে রাজনৈতিক সভা সমাবেশ বা সংগঠন করতে নাকি নিষেধ, চ্যালেঞ্জ করে তারা সমালোচনা করতে চায়। আজকে যারাই আন্দোলন করছেন, এ আন্দোলনে তাদের যে একটা রাজনৈতিক অধিকার হিসেবে স্টে (অবস্থান) করতে পারছেন এটা কি প্রমাণ হয় না বাংলাদেশে রাজনৈতিক অধিকারের প্রশ্নে বাকস্বাধীনতার চর্চার প্রশ্নে আমাদের সরকারের কারও ওপরে কোনো বিধিনিষেধ নেই। মানুষের বাকস্বাধীনতা অবশ্যই আছে।
তিনি আরও বলেন, যে কোনো ব্যক্তি বাংলাদেশের নাগরিক হয় তো রাস্তায় দাঁড়িয়ে মন্তব্য করতে পারেন। কিন্তু দায়িত্বশীল জায়গায় থেকে আদালতের জন্য আবমাননাকর কোনো বক্তব্য দেওয়া আমার পক্ষে অবশ্যই সম্ভব নয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর