July 16, 2024, 9:58 am

ঈশ্বরগঞ্জে ৩ টি ট্রাকসহ ৮১০ বস্তা চোরাই চিনি জব্দ, আটক ৪

Reporter Name
  • আপডেট Friday, June 14, 2024
  • 31 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরগঞ্জ :: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ৩ টি ট্রাকসহ ৮১০ বস্তা চোরাই চিনি জব্দ করেছ পুলিশ। যার বাজার মূল্য আনুমানিক ৪০ লাখ টাকা। এ সময় পুলিশ চার জনকে আটক করেছে। আজ শুক্রবার(১৪ জুন) সকালে ঈশ্বরগঞ্জ পৌর এলাকা থেকে ট্রাকভর্তি ৪৫০ বস্তা চিনি জব্দ করা হয়। এসময় ট্রাকের চালক ইমন চৌহান (২৪) নামে একজনকে আটক করা হয়। আটককৃত চালকের বাড়ি নেত্রকোণা জেলার সদর উপজেলায়। সে ওই এলাকার রঞ্জিত চৌহানের ছেলে।
এর আগে গত বুধবার রাতে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের রায়ের বাজারে চোরাই পথে আসা চিনিভর্তি একটি ট্রাক জব্দ করা হয় । ওই সময় ট্রাক থেকে ১৫০ বস্তা চিনি উদ্ধার করা হয়। পাশাপাশি মিঠুনুর রহমান পাপ্পু নামে একজনকে আটক করা হয়। আটককৃত পাপ্পুর বাড়ি নেত্রকোণা জেলার মদন উপজেলায়। সে ওই এলাকার মিজানুর রহমানের ছেলে।
অপরদিকে বুধবার রাতেই ঈশ্বরগঞ্জ পৌর এলাকা থেকে চিনিভর্তি আরেকটি ট্রাক জব্দ করা হয়। ওই সময় ট্রাক থেকে ২১০ বস্তা চিনি জব্দের পাশাপাশি দুইজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- রাজশাহী জেলার বাঘা থানার মৃত খবির আলীর ছেলে দুলাল আলী (৪৫), চারঘাট থানার রামচন্দ্রপুর এলাকার সাজদার আলীর ছেলে হাকিম আলী (১৯)।
পুলিশ ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে স্থানীয় রাজনৈতিক প্রভাবশালীদের ছত্রছায়ায় ভারত থেকে চোরাই পথে আসা এসব চিনির রমরমা ব্যবসা চালাচ্ছিলেন ঈশ্বরগঞ্জের কিছু অসাধু ব্যবসায়ী। এ অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গত দুইদিনে চিনিভর্তি ৩ টি ট্রাকসহ ৮১০ বস্তা চিনি জব্দ করে পুলিশ। স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, জব্দ হওয়া চিনির বাজার মূল্য ৪০ লাখের বেশি।
বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, ‘ দুইদিনের অভিযানে চোরাই পথে আসা ৮১০ বস্তা চিনিসহ ৪ জনকে আটক করা হয়েছে। তারমধ্যে বুধবার রাতে আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে গতকাল বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া শুক্রবার যাকে আটক করা হয়েছে তার বিরুদ্ধেও মামলা রুজুর প্রক্রিয়া চলছে’।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর