July 16, 2024, 8:52 am

নির্বাচনকে ঘিরে জঙ্গিবাদের হুমকি নেই : আইজিপি

Reporter Name
  • আপডেট Monday, September 18, 2023
  • 62 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর :: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, এখন পর্যন্ত আমাদের কাছে নির্বাচনকে ঘিরে জঙ্গিবাদের হুমকি আছে এমন সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে আমাদের গোয়েন্দা সংস্থাগুলো সব সময়ই কাজ করছে এবং সব সময়ই আমাদেরকে আইনশৃঙ্খলা রক্ষায় তথ্য দিচ্ছে। আমরা যে তথ্য পাবো, সেই তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেব। এখন পর্যন্ত ওই রকম কোনো আশঙ্কা আছে বলে মনে হয় না। আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষী প্রতিষ্ঠান। দীর্ঘদিন যাবত এদেশের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব আমরা সফলভাবে পালন করে আসছি। আমাদের পুলিশ বাহিনীর বর্তমান যে জনবল, প্রশিক্ষণ, লজিস্টিক, ইকুইপমেন্ট আছে আমরা আইনশৃঙ্খলাজনিত যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত। দেশের মানুষের জানমাল রক্ষা ও নিরাপত্তায় যেকোনো অপচেষ্টাকে প্রতিহত করার মতো সক্ষমতা বাংলাদেশ পুলিশের রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য যদি কোনো কার্যক্রম হয়, সেটা প্রতিহতের লক্ষ্যে আমাদের প্রস্তুতি আছে।

তিনি আরও বলেন, নির্বাচনকালে আমরা নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করি এবং নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে এই দায়িত্ব পালনের জন্য যে নির্দেশনা দেবে, সেই নির্দেশনার আলোকে আমরা আমাদের দায়িত্ব পালন করব।

স্মার্ট পুলিশ গঠনে কোনো বাধা নেই বলে উল্লেখ করেন পুলিশপ্রধান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট পুলিশ গঠনে যে নির্দেশনা দিয়েছেন সেই লক্ষ্যে আমাদের কাজও শুরু হয়েছে। আমরা স্মার্ট, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কোনো বাধা দেখছি না। সামনে যেকোনো বাধা আসলে আমরা সেটা অতিক্রম করতে পারব।  

এ সময় রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল বাতেন, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট বাসুদেব বনিক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশিদ, আরপিএমপি কমিশনার মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, র‌্যাব-১৩ এর কমান্ডার আরাফাত ইসলাম, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন শিল্পকলা একেডেমি মিলনায়তনে আয়োজিত সুধী সমাবেশে অংশ নিয়ে আরপিএমপির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা পর্ব শেষে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন। এছাড়াও তিনি বর্ষপূর্তি উপলক্ষ্যে গৃহীত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সকালে রংপুর নগরীর সুরভী উদ্যানের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে আরপিএমপির বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর