October 22, 2024, 2:54 pm

উত্তরা মিডিয়া ক্লাবের উদ্যোগে জন্মোৎসব পালিত

Reporter Name
  • আপডেট Monday, November 20, 2023
  • 65 জন দেখেছে

এস.এম বিজয় চৌধুরী, স্টাফ রিপোর্টার, উত্তরা :: বাংলাদেশ সরকারের সাবেক উপদেষ্টা মানবকণ্ঠের প্রধান সম্পাদক ও প্রকাশক, উত্তরা মিডিয়া ক্লাবের প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকারিয়া চৌধুরীর ৯০তম, প্রবীণ সাংবাদিক, ষাটের দশকের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য সাহিত্যিক প্রগতিশীল সাহিত্য পত্রিকা ‘সাম্প্রতিক’-এর সম্পাদক ও উত্তরা মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আমিনুল ইসলাম বেদুর ৮৫ তম এবং উত্তরা মিডিয়া ক্লাবের নির্বাহী সদস্য মানবতার কবি মুহাম্মদ ওবায়দুল্লার ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে একই মঞ্চে এই জন্মোৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন মোঃ খাদেমুল ইসলাম।
উত্তরা মিডিয়া ক্লাব আয়োজিত জাকারিয়া-বেদু জন্মোৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড.আব্দুল মান্নান চৌধুরী, ভিসি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি  অব বাংলাদেশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের কিংবদন্তি প্রবীণ সাংবাদিক আবেদ খান, সম্পাদক ও প্রকাশক, দৈনিক জাগরণ, দৈনিক প্রথম বেলার প্রকাশক আলহাজ্ব শাহ আলম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরা মিডিয়া ক্লাবের নির্বাহী সদস্য জামশেদ ওয়াজেদ সম্পাদক ও প্রকাশক, জলছবি।উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উত্তরা মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাংবাদিক একেএম শরিফুল ইসলাম খান, সহ সভাপতি রাশেদুল ইসলাম বুলবুল, অ্যাডভোকেট সুবোধ চন্দ্র দাস, উত্তরা মিডিয়া ক্লাবের নির্বাহী সদস্য, রকিবুল হাসান অন্তু, নুরুন নাহার বেগম, এবিএম মনিরুজ্জামান, সাইফুল ইসলাম শামীম, হুমায়ুন কবির, প্রদীপ কুমার দে প্রমুখ।
উত্তরা মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাংবাদিক একে শরিফুল ইসলাম খান তার বক্তব্যে, উত্তরার পাঁচটি গুরুত্বপূর্ণ সড়ক পাঁচজন বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকের নামে ঘোষণা করার দাবী পূর্ণ ব্যক্ত করেন। এছাড়া আগামী ডিসেম্বরে মিডিয়া ক্লাবের একটি ম্যাগাজিন প্রকাশের কথা জানান।
তিনি আরো বলেন, প্রতিবছরের ন্যায় আগামী জানুয়ারীর শেষ দিকে উত্তরা মিডিয়া ক্লাবের উদ্যোগে একটি ফ্যামিলি ডে উদযাপন করা হবে।উক্ত অনুষ্ঠানে উপস্থিত আরও উপস্থিত ছিলেন ক্যাপ্টেন সাইদুর রহমান, অ্যাডভোকেট তরিকুল ইসলাম তারেক, রমজান আকন্দ, মির্জা কবির, সহিদুল ইসলাম খান,মাহফুজা লিজা, আলম মজুমদার, উত্তরা সেন্ট্রাল প্রেস ক্লাবের সভাপতি শেখ মনিরুজ্জামান জুয়েল, মোঃকামরুজ্জামান,  এস আই নিয়াজ, খোকা আমিন, সালমা বেগম, মাহমুদুর রহমান বাবর, মেজবাহ মুকুল, মিজানুর রহমান, শিলা মনি, হোসেন আরা হীরা, নাহিদ সুলতানা, সহ অনেক গুনী মিডিয়া ব্যাক্তিত্ব, শিল্পী, কবি, সাহিত্যিক, নাট্য কর্মী, চলচ্চিত্র ব্যক্তিত্ব ও গনমাধ্যম এর প্রতিনিধিগন।
উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উত্তরা মিডিয়া ক্লাবের সদস্য মুন্নি ভূঁইয়া।বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশন প্রদত্ত একটি সম্মাননা স্মারক আবেদ খানকে প্রদান করেন, অ্যাসোসিয়েশনের সভাপতি জনাব শরিফুল ইসলাম খান ও ও রাশেদুল হাসান বুলবুল। এরপর জাকারিয়া চৌধুরী পদক প্রবর্তনের কথা ঘোষণা করেন উত্তরা মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল ইসলাম বেদু।
এর আগে উত্তরা মিডিয়া ক্লাবের নতুন ওয়েব সাইট উদ্বোধন করেন বিশেষ অতিথি কিংবদন্তি প্রবীণ সাংবাদিক আবেদ খান। সবশেষে কেক কেটে সমাপ্তি ঘোষণা করে বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি জামশেদ ওয়াজেদ।ঢাকা উত্তরে বসবাসকারী মিডিয়া কর্মীদের বিনোদনের আদর্শ কোনও ঠিকানা হয়নি। মুক্তগণমাধ্যমে বিশ্বাসী মুক্তিযুদ্বের আদর্শ তার চেতনাকে ধারণকারী উদ্যমী কিছু মিডিয়া বাক্তিত্ব ও মিডিয়া কর্মীর উদ্যোগে ২০১২ সালে প্রতিষ্ঠিত হয় ‘উত্তরা মিডিয়া ক্লাব’। এর সাথে যুক্ত অনেকে আশা করেন সবাই একসাথে কাজ করলে দেখা যাবে আগামী দিনে ‘উত্তরা মিডিয়া ক্লাব’ হবে মিডিয়ার অন্যতম কেন্দ্রবিন্দু। দেশের যে কোন মিডিয়া কর্মী এই ক্লাবের সাথে যুক্ত হতে পারবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর