July 16, 2024, 8:42 am

আগামী ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত

Reporter Name
  • আপডেট Tuesday, November 14, 2023
  • 73 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক নিউজ :: চলমান বিশ্বকাপে টানা গ্রুপ পর্বের ৯ ম্যাচে অপ্রতিরোধ্য স্বাগতিক ভারত। সবকটি ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট কেটেছে রোহিত-কোহলিরা। বলা যায়, প্রতিপক্ষের বিপক্ষে কোনো রকমের লড়াই ছাড়াই ম্যাচগুলোত জয় পেয়েছে ভারতীয়রা।
আগামী ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। আর এখানেই ভারতীয়দের স্নায়ুতে খানিকটা ভয়ের সঞ্চার হচ্ছে। অবশ্য ভয় পাওয়াটাও স্বাভাবিক।
এখন পর্যন্ত বিশ্বকাপের আসরে মোট ১০ বার নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারতীয়রা। চলতি বিশ্বকাপের এক জয়সহ মোট ৪টিতে জয় পেয়েছে ভারত। অপরদিকে পাঁচটিতে জয় পেয়েছে কিউইরা। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।
কিউইদের বিপক্ষে এ পরিসংখ্যান আসলে তেমন বড় কোনো ভয়ের কারণ নয় ভারতের জন্য। যে বিষয়টি তাদের মাথায় ঘুরছে, সেটি হলো ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেই নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয়েছে ভারতীয়দের। সেটিই ভারতকে সবচেয়ে পীড়া দিচ্ছে। ওই ম্যাচে ১৮ রানে হেরেছিল বিরাট কোহলির দল।
এছাড়া এ বিশ্বকাপে নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন বেশকিছু ম্যাচে খেলতে পারনেনি। তবে সেমিফাইনালে কিউই এই ব্যাটার একাদশে থাকবেন। পেস আক্রমণে থাকবেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির মতো বোলাররা। যারা রীতিমতো ভারতীয় ব্যাটারদের জন্য ভয়ের কারণ।
ভারত এই বিশ্বকাপে দাপট দেখিয়ে খেললেও সেমিতে তাদেরকে বড় চাপ সামলে নিতে হবে। সেমিফাইনাল ম্যাচ আগের ম্যাচগুলোর মতো সহজ হবে না বলে মনে করছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও।
রাহুল দ্রাবিড় বলেন, ‘এটি বলা ঠিক হবে না যে, সেমিফাইনাল নিয়ে আমাদের কোনো চাপ নেই। ক্রিকেটের কোনো ম্যাচে আপনি নিশ্চয়তা দিতে পারেন না যে, আসলে কোন দল জিতবে। আপনি যেটা করতে পারেন সেটা হলো ম্যাচের জন্য সেরা প্রস্তুতি নেয়া। আর আমরা সেটিই করছি।’

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর