October 22, 2024, 7:41 pm

দুই সপ্তাহে দেশে আসছে দুই হিন্দি সিনেমা

বিনোদন ডেস্ক ::
  • আপডেট Tuesday, October 22, 2024
  • 6 জন দেখেছে

নানা আলোচনা-সমালোচনা শেষে গত বছর শাহরুখ খানের ‘পাঠান’ দিয়ে বাংলাদেশের হলে যাত্রা শুরু হয় হিন্দি সিনেমার। চলচ্চিত্রের ১৯ সংগঠনের সঙ্গে আলোচনা সাপেক্ষে পাঁচ শর্তে দুই বছরে উপমহাদেশের ১৮টি সিনেমা আমদানির অনুমতি দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সেই ধারাবাহিকতায় দেশের হলে এখন পর্যন্ত মুক্তি পেয়েছে ৮টি ভারতীয় সিনেমা। সর্বশেষ গত ৩১ মে বাংলাদেশে মুক্তি পেয়েছিল বলিউডের ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’। গত আগস্টে রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনের পর অনেকেই মনে করছিলেন, বন্ধ হয়ে যেতে পারে ভারতীয় সিনেমা আমদানি। সব শঙ্কা দূর করে ২৫ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে হিন্দি সিনেমা হিসেবে বলিউডে রেকর্ড ব্যবসা করা ‘স্ত্রী ২’। শুধু তা-ই নয়, আগামী ১ নভেম্বর ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশের হলে দেখা যাবে ‘ভুলভুলাইয়া থ্রি’। দুটি সিনেমাই আমদানি করছে দ্য অভি কথাচিত্র।
২০০৭ সালে মুক্তি পেয়েছিল হরর-কমেডি সিনেমা ‘ভুলভুলাইয়া’। ১৫ বছর পর ২০২২ সালে মুক্তি পায় সিনেমার সিকুয়েল। প্রথম দুই পর্বের সাফল্যের পর এবার আসছে সিনেমার তৃতীয় পর্ব। এই পর্ব দিয়ে ১৭ বছর পর আবারও মঞ্জুলিকা হয়ে ফিরছেন বিদ্যা বালান।
দ্বিতীয় পর্বের মতো এবারও রুহ বাবার চরিত্রে আছেন কার্তিক আরিয়ান। তাঁর নায়িকা হিসেবে দেখা যাবে তৃপ্তি দিমরিকে। তৃতীয় পর্বের চমক হিসেবে থাকছেন মাধুরী দীক্ষিত। ট্রেলারে তিনিও নিজেকে মঞ্জুলিকা দাবি করেছেন। শ্রেষ্ঠত্ব প্রমাণে লড়তেও দেখা গেছে মাধুরী ও বিদ্যাকে। ট্রেলার প্রকাশের পর থেকে সিনেমাটি নিয়ে আলোচনা সৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে, ভুলভুলাইয়া থ্রি আগের দুই পর্বের সাফল্যকে ছাড়িয়ে যাবে। বলিউডের সঙ্গে একই দিনে বাংলাদেশের দর্শকেরাও হলে বসে উপভোগ করতে পারবেন সিনেমাটি—এমনটাই প্রত্যাশা করছে আমদানিকারক প্রতিষ্ঠান দ্য অভি কথাচিত্র।
এদিকে ভুলভুলাইয়া থ্রির আগে ২৫ অক্টোবর দেশের হলে মুক্তি পাবে আরও এক হরর-কমেডি সিনেমা স্ত্রী ২। গত ১৫ আগস্ট মুক্তি পেয়েছিল সিনেমাটি। ভারতে সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমা এটি। বিশ্বব্যাপী স্ত্রী ২ সিনেমার আয় প্রায় ৯০০ কোটি রুপি। ভারতে স্ত্রী ২ সিনেমার আয় ৬০০ কোটি রুপির বেশি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর, রাজকুমার রাও, পঙ্কজ ত্রিপাটি প্রমুখ। ভারতে সাফল্য পাওয়া সিনেমাটি বাংলাদেশে কেমন ব্যবসা করে সেটাই দেখার বিষয়।
দুই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে দ্য অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি বলেন, অনেকে ভেবেছিলেন সরকার পরিবর্তন হওয়ায় ভারতীয় সিনেমা আসা বন্ধ হয়ে যাবে। কিন্তু এটা আসলে প্রোডাক্ট। ভারত-বাংলাদেশের অন্যান্য প্রোডাক্ট বা পণ্য যেমন নিয়ম মেনে আমদানি-রপ্তানি হচ্ছে, সিনেমাও তেমন। ঈদ ছাড়া আমাদের বড় বাজেটের সিনেমা মুক্তি পাচ্ছে না, হলগুলো চালু রাখতে ভারতীয় সিনেমা আনতে হচ্ছে। ২৫ অক্টোবর সারা দেশে মুক্তি পাবে স্ত্রী ২ এবং আশা করছি ১ নভেম্বর ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশের দর্শক ভুলভুলাইয়া থ্রি দেখতে পারবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর