October 22, 2024, 7:42 pm

টঙ্গীতে পানির সরবরাহ লাইন মেরামতের দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, টঙ্গী ::
  • আপডেট Monday, October 14, 2024
  • 22 জন দেখেছে

গাজীপুরের টঙ্গী বড় দেওড়া হযরত শাহজালাল (র.) রোডে সিটি করপোরেশনের পানির পাইপ লাইন মেরামতের দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। বেশ কয়েকবার গাসিক পানি শাখায় অভিযোগ দিয়ে কোনো সুরাহা না হওয়ায় আজ সোমবার দুপুরে গান্ধীবাড়ি এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন ভূক্তভোগি এলাকাবাসী। এসময় তারা দ্রুততম সময়ের মধ্যে পানি সরবরাহ লাইন মেরামতের আহ্বান জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।
এসময় উপস্থিত ছিলেন দৈনিক বিজয়বাংলা টিভির প্রকাশক ও সম্পাদক পীরজাদা নোয়াব আলী, মোহাম্মদ জাকির হোসেন, জাফর আলী, আমির হোসেন, কামাল হোসেন, কামরুল ইসলাম, হাজী ইউসুফ আলী মৃধা, কবির উদ্দিন, শাহজাহান ও দেলোয়ার হোসেন প্রমুখ।
বিক্ষুব্ধ এলাকাবাসীরা জানান, গাজীপুর সিটি করপোরেশনের ৫৩নং ওয়ার্ডে প্রায় লক্ষাধিক লোকের বসবাস। এলাকার একমাত্র পানির পাম্পটি মিত্তিবাড়ি ঈদগাঁ মাঠে স্থাপন করা হয়। এপাম্প থেকে এলাকার মিত্তিবাড়ি, হযরত শাহজালাল (র.) রোড, গান্ধীবাড়ি, হাজীবাড়ি, মন্ডল মার্কেট, সিরাজ মার্কেট, আমিরজান বিবি রোড, পরানমন্ডলের টেক, কাঁঠালদিয়া, সোলেমান হায়দার রোড, আক্কেল আলী বাথান রোডের প্রায় ৬শ’ গ্রাহক রয়েছেন। পানি সরবরাহের লাইনগুলো অনেক পুরনো ও নি¤œমানের হওয়ায় বিগত দিনে বিভিন্ন রাস্তা সংস্কারের সময় বিভিন্ন জায়গায় পাইপ ফেটে গিয়ে ড্রেনের ময়লা পানি ঢুকে খাবার পানি দূষিত হচ্ছে। দীর্ঘদিন যাবত ময়লা ও দুগর্ন্ধযুক্ত পানি সরবরাহ করায় পানি পান তো দুরের কথা কেউ গৃহস্থালি কাজেও ব্যবহার করতে পারছেন না।

বিষয়টি গাসিক পানি শাখায় বেশ কয়েকবার জানানোর পরও কেউ কোনো প্রকার ব্যবস্থা নেয়নি। অথচ আমরা নিয়মিত পানির বিল পরিশোধ করে যাচ্ছি। দূষিত পানি ব্যবহারের ফলে এলাকার মানুষের গায়ে চর্মরোগ, পেটের পীঁড়া, মাথার চুল পড়ে যাওয়া, আমাশয়সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন।
এব্যাপারে যোগযোগ করা হলে গাজীপুর সিটি করপোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী (পানি শাখা) সুদীপ বসাক বলেন, এক্ষুণি ওই এলাকায় লোক পাঠাচ্ছি। যেসব জায়গার পাইপ দিয়ে দূষিত পানি প্রবেশ করে তা চিহ্নিত করে আগামী এক সপ্তাহের মধ্যেই তা মেরামত করা হবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর