October 22, 2024, 5:26 pm

শিক্ষার্থীদের ওপর সশস্ত্র হামলাকারী টিপু ভারতে পালাতে গিয়ে আটক

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Friday, September 27, 2024
  • 5 জন দেখেছে

ভারতের পালানোর সময় সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অন্যতম সহযোগী ও আওয়ামী লীগ নেতা টিপু সুলতান ওরফে টাইগার টিপুসহ দুজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিজিবির ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক এমএ জাবের বিন জব্বার।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের নিশ্চিন্তপুর এলাকায় অভিযান চালায় বিজিবির ৬০ ব্যাটালিয়নের একটি টহল দল। এ সময় সীমান্ত অতিক্রম করার সময় আওয়ামী লীগ নেতা টাইগার টিপু ও মারজানুর রহমানকে সীমান্ত পিলার ২০৭৮-এম থেকে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকায় মোটরসাইকেলসহ আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় প্রেরণ করা হয়েছে।
আটক টিপু সুলতান ওরফে টাইগার টিপু কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকার নসিব মিয়ার ছেলে। আটক হওয়া অপর ব্যক্তি হলেন- ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমান (৪৮)। তাদের মধ্যে টিপু সুলতান ওরফে টাইগার টিপু কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক। সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন বাহারের ঘনিষ্ঠজন ছিলেন তিনি। তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় দুটি মামলা রয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে সরাসরি সশস্ত্র হামলায় অংশ নেন টাইগার টিপু। বিজিবির কাছে গোয়েন্দা তথ্য ছিল, তিনি (টাইগার টিপু) সব সময় অস্ত্র দেখিয়ে নগরীর ঠাকুরপাড়া এলাকার মানুষকে ভয়ভীতি দেখাতেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর