October 22, 2024, 5:36 pm

রাজধানীর তুরাগে সেনাবাহিনীর অভিযানে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, উত্তরা ::
  • আপডেট Saturday, September 28, 2024
  • 14 জন দেখেছে

বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যাকাণ্ডের অভিযোগে মামলা হয় মো. মান্নান দেওয়ান ওরফে মন্নানের (৪৭) বিরুদ্ধে। সেনাবাহিনীর অভিযানে তিনি গ্রেপ্তার হয়েছেন। শুক্রবার দিবাগত রাতে তাঁকে তুরাগের বাউনিয়ার সুলতান মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মান্নান তুরাগের বাউনিয়া এলাকার দেওয়ান বাড়ির মৃত আমির দেওয়ানের ছেলে। আজ শনিবার দুপুরে তুরাগের দিয়াবাড়ি আর্মি ক্যাম্পের মেজর নাশাদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যার অভিযোগে তুরাগ এলাকায় অভিযান চালিয়ে মান্নান দেওয়ানকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাঁকে উত্তরা পূর্ব থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তার মান্নান উত্তরা পূর্ব থানার একটি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।’ মেজর নাশাদ বলেন, ‘মান্নান দেওয়ান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনে উত্তরা পূর্ব এলাকায় সক্রিয়ভাবে যোগদান করেন এবং ছাত্রদের ওপর হামলাও চালান।’
খোঁজ নিয়ে জানা যায়, গত ২৬ আগস্ট রাহিমা বেগম নামের এক নারী বাদী হয়ে উত্তরা পূর্ব থানায় একটি হত্যা মামলা করেন। ওই হত্যা মামলার ১০৪ নম্বর আসামি মান্নান দেওয়ান।
এ বিষয়ে উত্তরা পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. লিটন শরীফ বলেন, রাহিমা বেগম বাদী হয়ে তাঁর স্বামীকে হত্যার অভিযোগে মামলাটি করেছিলেন। মানিক দিয়াবাড়ি এলাকায় একটি রড সিমেন্টের দোকানের কর্মচারী। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মানিক উত্তরা আজমপুরে আসছিলেন। পরে তাঁর মাথায় গুলি লেগে ঘটনাস্থলেই মারা যান। তারপর তাঁর স্বজনেরা বিনা ময়নাতদন্তে গ্রামের বাড়ি চাঁদপুরে নিয়ে গিয়ে লাশ দাফন করেন। ওই হত্যা মামলার আসামি মান্নান দেওয়ানকে সেনাবাহিনী গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য পরবর্তীতে রিমান্ডের আবেদন করা হবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর