October 22, 2024, 5:44 pm

প্রতিটি হত্যার হিসাব দিতে হবে: জামায়াত

Reporter Name
  • আপডেট Friday, July 26, 2024
  • 9 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: সরকার মিডিয়ার সামনে মায়াকান্না করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টায় নিয়োজিত আছে উল্লেখ করে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন, মিথ্যা প্রোপাগান্ডা চালিয়ে দেশের নাগরিকদের এবং বিশ্ববাসীকে বিভ্রান্ত করা যাবে না। সহিংসতার সকল দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে এবং জনগণের নিকট জবাবদিহি করতে হবে। দিতে হবে প্রতিটি হত্যার হিসাব। নির্মম হত্যার দায় আওয়ামী লীগ কখনো এড়াতে পারবে না। আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
এটিএম মা’ছুম বলেন, দেশবাসী ভাল করেই জানে যে, সরকার নিজেই দেশে অরাজক পরিস্থিতি তৈরি করেছে। উস্কানিমূলক বক্তব্য দিয়ে নেহায়েত একটি অরাজনৈতিক শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংসতায় রূপ দেয়া হয়েছে। ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনকে দমনের জন্য বিরোধী রাজনৈতিক দলকে জড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালানো হয়েছে। ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ এবং আওয়ামী সন্ত্রাসীদের মাঠে নামিয়ে দেশে হত্যা সংঘটিত করা হয়েছে। দেশের শান্তিপূর্ণ ক্যাম্পাস ও রাজপথ রক্তে রঞ্জিত করা হয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের নির্মমভাবে নিহত করে শত শত মায়ের বুক খালি করেছে এবং হাজার হাজার মানুষকে পঙ্গু করে দিয়েছে। এখনো বহু শিক্ষার্থী নিখোঁজ রয়েছে।
কোটার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অস্ত্রের ব্যবহার ও সরকারের সঙ্গে সম্পৃক্ত গোষ্ঠীর গুলির দ্বারা সহিংস আক্রমণের শিকার প্রসঙ্গে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের বক্তব্যে উল্লেখ করে তিনি বলেন, দেশবাসী মনে করে, সরকার নিজেদের সৃষ্ট বীভৎস তাণ্ডবতা ধামাচাপা দেয়ার জন্য মিথ্যাচার শুরু করেছে। মিথ্যাচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর