October 22, 2024, 5:44 pm

নিহত রিকশাচালকের সন্তানের কান্না ভাবিয়ে তুলেছিল মিরাজকে

Reporter Name
  • আপডেট Thursday, September 12, 2024
  • 12 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: মানুষ মানুষের জন্য’—সংগীতশিল্পী ভূপেন হাজারিকার এই কালজয়ী গানের উদাহরণ হয়ে উঠলেন মেহেদী হাসান মিরাজ। কী করেছেন বাংলাদেশ বোলিং অলরাউন্ডার? পাকিস্তানে ম্যান অব দ্য সিরিজে পাওয়া অর্থ শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত এক রিকশাচালকের পরিবারের হাতে তুলে দিয়েছেন তিনি।
পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জয় তো বটে সিরিজও জিতেছে বাংলাদেশ। সেটিও পাকিস্তানের মাটিতে। অবিশ্বাস্য এই কীর্তি গড়ার নায়কদের একজন মিরাজ। দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পথে দুই ফিফটিতে ১৫৫ রানের পাশাপাশি ১০ উইকেট নেন তিনি। জেতেন ম্যাচ সেরার পুরস্কারও।
সেই পুরস্কারের অর্থ মিরাজ তুলে দিয়েছেন আন্দোলনে নিহত এক রিকশাচালকের পরিবারের হাতে। সেই রিকশাচালকের সন্তানের কান্নাজড়িত কণ্ঠের কথাগুলো যে তাঁকে বারবার ভাবিয়ে তুলেছিল। সেই ভাবনা থেকে এই মানবিক পদক্ষেপ মিরাজের। রিকশাচালক ভাইয়ের পরিবারের হাতে চেক তুলে দেন মিরাজের বাবা জালাল হোসেন তালুকদার। পাশে ছিলেন মিরাজ ও তাঁর মা মিনারা বেগম। চেক হস্তান্তর করা হয় গতকাল। তবে সেটি আজ জানিয়েছেন মিরাজ।
নিহত রিকশাচালকের পরিবারের হাতে চেক তুলে দেওয়ার একটি ছবি নিজের অফিশিয়াল ফেসবুক পোস্ট করেছেন মিরাজ। সঙ্গে লিখেছেন, ‘সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিও আমার চোখে পড়েছিল। ভিডিওতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশাচালক ভাইয়ের সন্তানের কান্নাজড়িত কণ্ঠের কথাগুলো আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। সে ভাইয়ের পরিবারের পাশে দাঁড়ানোর সংকল্প করেছিলাম। কথা দিয়েছিলাম পাকিস্তান সিরিজের !ম্যান অব দ্য সিরিজ”-এর পুরস্কারের অর্থ তুলে দেব তাদের হাতে। অবশেষে পূরণ হলো সে লক্ষ্য। গতকাল এই অর্থ তুলে দিতে সক্ষম হয়েছি তাদের হাতে। জানি, হারানো জীবনের তুলনায় এই অর্থ কিছুই নয়। আমার এই সামান্য অর্থে তাদের জীবনকে কিছুটা সহজ করাটাই আমার সার্থকতা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর