October 22, 2024, 5:43 pm

নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আবেদন, পুনরুজ্জীবিত করেছেন আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Tuesday, October 22, 2024
  • 1 জন দেখেছে

রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামীর বাতিল হওয়া নিবন্ধন ফিরে পেতে খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করে দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ। এর ফলে নিবন্ধন ও দলীয় প্রতীক দাঁড়িপাল্লা ফিরে পেতে জামায়াতের আইনি লড়াই করার পথ খুলল বলে জানিয়েছেন আইনজীবীরা। সোমবার ফেসবুকে দেওয়া এক পোস্টে বিষূটি নিশ্চিত করেছেন আইনজীবী শিশির মনির। পূর্নাঙ্গ আপিল শুনানির দিন পরে জানা যাবে জানিয়েছেন তিনি। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চে এর শুনানি অনুষ্ঠিত হয়।
শিশির মনির বলেন, ‌‘জামায়াতের আপিল মামলা পুনরুজ্জীবিত করেছেন মাননীয় আপিল বিভাগ। পূর্নাঙ্গ আপিল শুনানির দিন পরে জানা যাবে ইনশাল্লাহ।’
উল্লেখ্য, রাজনৈতিক দল হিসেবে জামায়াতকে দেয়া নিবন্ধন অবৈধ ঘোষণার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আপিল গত বছরের ১৯ নভেম্বর খারিজ করে আদেশ দেন আপিল বিভাগ। আপিলকারীপক্ষে কোনো আইনজীবী না থাকায় ওইদিন আপিল বিভাগ ওই আদেশ (ডিসমিসড ফর ডিফল্ট) দেন। আপিলটি পুনরুজ্জীবিত চেয়ে দলটির পক্ষ থেকে সেক্রেটারি জেনারেল আবেদন করেন, যা ২ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার জজ আদালতে শুনানির জন্য ওঠে। ২০১৩ সালের ১ আগস্ট নিবন্ধন নিবন্ধন বাতিল করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে জামায়াত।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর