October 22, 2024, 5:44 pm

অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাই ভুটানকে হারিয়ে সান্ত্বনার জয় বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক ::
  • আপডেট Sunday, September 29, 2024
  • 4 জন দেখেছে

অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইয়ে শুরুর তিন ম্যাচে জয়হীন ছিল বাংলাদেশ। সিরিয়া ও ভিয়েতনামের কাছে হার এবং গুয়ামের সঙ্গে করেছিল ড্র। শেষ ম্যাচে তাই সান্ত্বনার জয়ের আশায় ছিল বাংলাদেশ। ভুটানের বিপক্ষে ২-১ গোলের সেই জয়টাই পেয়েছে মারুফুল হকের দল।
ভিয়েতনামের হাইফোংয়ে চতুর্থ মিনিটেই আসাদুল মোল্লার দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ডান দিকের লাইন থেকে বক্সে অনেকটা ক্রসই বাড়াতে গিয়েছিলেন এই মিডফিল্ডার। বল বাঁক না খেয়ে লাফিয়ে ওঠা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। এগিয়ে যাওয়া বাংলাদেশ উজ্জীবিত ফুটবল খেলতে থাকে। আক্রমণে চাপে রাখে প্রতিপক্ষকে। যদিও প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি। তবে বিরতি থেকে ফিরে ভুটানও চাপ দিতে থাকে। ফলে পেয়ে যায় সমতাসূচক গোল। ৭০ মিনিটে দুর্ভাগ্যের শিকার বাংলাদেশ। লম্বা ক্রস হেডে ক্লিয়ার করতে চেয়েছিলেন আসাদুল আলম সাকিব, কিন্তু বল পোস্টে লেগে জালের দিকে ছোটে, গোলরক্ষক ইশাক আখন্দ লাফিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করলেও বল আগেই পেরিয়ে যায় গোললাইন।
ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ কিন্তু বদলি নামা মঈনুল ইসলাম মইনের একক নৈপুণ্যে দুর্দান্ত গোল পায় বাংলাদেশ। মধ্যমাঠ থেকে বল নিয়ে অনেকটা পথ এগিয়ে বক্সের সামনে থেকে বাম পায়ের নিশানায় বল জালে পাঠান এই ফরোয়ার্ড। তাতে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের জয়। তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপের তিনে থেকে শেষ করল বাংলাদেশ। তিনটি ম্যাচ খেলা সিরিয়া ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ভিয়েতনামেরও পয়েন্ট তিন। তাদেরও একটি ম্যাচ বাকি আছে, প্রতিপক্ষ সিরিয়া। গ্রুপের সেরা দল নাম লেখাবে আসরের মূল পর্বে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর