April 16, 2024, 10:27 pm

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াবে ৪ জুন

Reporter Name
  • আপডেট Saturday, July 29, 2023
  • 55 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক :: টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর মাঠে গড়াবে আগামী অক্টোবরে। এরই মধ্যে পরবর্তী আসরের সম্ভাব্য তারিখ জানাল ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।তারা জানায়, ২০২৪ সালের ৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত চলবে আসরটি। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের ১০ ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। মোট ২০ দল অংশগ্রহণ করবে আসরটিতে। যেখানে ১৫ দল ইতোমধ্যে চূড়ান্ত হয়ে গেছে। গতকাল সর্বশেষ পাপুয়া নিউগিনি টিকিট কেটেছে এই বিশ্বকাপের।

প্রতিবেদনে ক্রিকইনফো জানায়, আইসিসির একটি প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রে কিছু ভেন্যু পরিদর্শন করেছে। পরিদর্শন করা ভেন্যুগুলোর মাঝে ফ্লোরিডার লডারহিলে আগেই আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মরিসভিল, ডালাস, নিউইয়র্কেও।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি) চলছে মরিসভিল ও ডালাস স্টেডিয়ামে। সম্ভাব্য বাকি ভেন্যুর মধ্যে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম, মরিসভিলের চার্চ স্ট্রিট পার্ক এবং নিউইয়র্কের ফন কোর্টল্যান্ড পার্ক এখনও আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পায়নি। কিন্তু বৈশ্বিক টুর্নামেন্টের জন্য স্টেডিয়ামগুলোর পেতে হবে আন্তর্জাতিক মর্যাদা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) ও ইউএসএ ক্রিকেটকে (ইউএসএসি) সঙ্গে নিয়ে আগামী কয়েক মাসের মধ্যে আইসিসি এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে বেশ কিছু পরিবর্তন। আগের ফরম্যাটগুলোতে সুপার টুয়েলভ থাকলেও এই আসরে থাকছে না সেটি। ২০ দলকে চারটি গ্রুপে ভাগ করা হবে। সেখান থেকে শীর্ষ দুইটি করে সুপার এইট গঠন করা হবে। সুপার এইটে করা হবে দুইটি গ্রুপ। এই দুই গ্রুপ থেকে চার দল খেলবে সেমিফাইনালে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর