March 1, 2024, 10:40 am

হাইটেক সিটিতে ওয়ান স্টপ সেবার পরিকল্পনা হচ্ছে: আইসিটি প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Thursday, February 8, 2024
  • 17 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: হাইটেক সিটিতে ওয়ান স্টপ সেবার পরিকল্পনা হচ্ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটির সোলারিজ ভবনে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
পলক বলেন, বিনিয়োগকারী সেবায় হাইটেক সিটির ভেতর ওয়ান স্টপ সেবা দেওয়ার পরিকল্পনা নেওয়া হচ্ছে। আগামী ৫ বছরে আইসিটি সেক্টর থেকে রপ্তানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করা হবে। সেই সাথে নতুন ১০ লাখ লোকের কর্মসংস্থান ও এক বিলিয়ন ডলার নতুন বিনিয়োগ আকর্ষণ করা হচ্ছে।
বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফরুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন। সভায় ৮২টি প্রতিষ্ঠানের ৩০০ বিনিয়োগকারী উপস্থিত ছিলেন। এর আগে প্রতিমন্ত্রী হাইটেক পার্কের স্মার্ট ল্যাপটপ অ্যাসেম্বলি, ভিসতা, ড্যাফোডিল কম্পিউটার অ্যাসেম্বলি, ফাইবার অপটিক ক্যাবল ইন্ডাস্ট্রি, হুন্দাই গাড়ি উৎপাদন কারখানা, বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেডের কার্যক্রম ঘুরে দেখেন এবং সেখানকার কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। ৩৭০ একর জমিতে গড়ে ওঠা দেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ বঙ্গবন্ধু হাই-টেক সিটি। এখানে বর্তমানে ৮২টি প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ করা হয়েছে। ২০২৫ সালের মধ্যে এখানে ১৫ হাজার কোটি টাকার বিনিয়োগ সম্ভাবনা সৃষ্টি হয়েছে। পর্যায়ক্রমে এখানে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, সিনেপ্লেক্স, শপিংমল, হোটেল, হাসপাতাল, মসজিদ, আবাসন নির্মাণের প্রকল্প চলছে। ইতোমধ্যে নোকিয়া, শাওমি, সনি ব্র্যান্ড তাদের উৎপাদন প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর