April 22, 2024, 11:32 am

সাকিবকেই ওয়ানডে অধিনায়ক করল বিসিবি

Reporter Name
  • আপডেট Friday, August 11, 2023
  • 55 জন দেখেছে

ক্রীড়া প্রতিবেদক :: বাংলাদেশ ওয়ানডে দলেরও অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। আজ শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাকিবকে দায়িত্ব দেওয়ার বিষয়ে বিসিবি সভাপতি পাপন সংবাদ মাধ্যমকে বলেন, ‘এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে সাকিবকে অধিনায়ক করা হয়েছে। এশিয়া কাপ ও বিশ্বকাপের (প্রাথমিক) দল আগামীকাল দিয়ে দেওয়া হবে। এশিয়া কাপের জন্য নির্বাচকরা ১৭ জনের দল ঠিক করেছেন।’ 

তিনি আরও বলেন, ’এখন এশিয়া কাপ, বিশ্বকাপ সামনে; এতো কম সময়ের মধ্যে আমার কাছে মনে হয়েছে সবচেয়ে সহজ এবং অবভিয়াস নাম হলো সাকিব আল হাসান। আরেকটি বিষয় আছে, ও (সাকিব) না থাকলে নেতৃত্ব দেবে ভাইস ক্যাপ্টেন লিটন দাস। আরও নাম এসেছিল, যেমন- মেহেদী মিরাজ। দীর্ঘমেয়াদি চিন্তা করলে আরও নাম আসবে।’     

ইনজুরির কারণে ওপেনার তামিম ইকবাল ওয়ানডে নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। এশিয়া কাপেও খেলতে পারবেন না তিনি। তার জায়গায় এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো মেগা আসর সামনে রেখে ওয়ানডে দলের দায়িত্ব তুলে দেওয়া হলো সাকিবের কাঁধে।

সাকিব বাংলাদেশ টেস্ট ও টি-২০ দলের অধিনায়কত্ব করে আসছেন। এখন টাইগারদের তিন ফরম্যাটের অধিনায়ক তিনি। এর আগে বিশ্বসেরা অলরাউন্ডার ২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন। সর্বশেষ টি-২০ বিশ্বকাপেও দলের অধিনায়ক ছিলেন তিনি। 

তামিম নেতৃত্ব ছেড়ে দেওয়ায় তার জায়গায় সাকিব দায়িত্ব পাচ্ছেন এই ধারণা আগেই পাওয়া গিয়েছিল। অধিনায়ক চূড়ান্ত করতে বিসিবি সভাপতি পাপন বোর্ড পরিচালকদের নিয়ে বৈঠকে বসেছিলেন। সেখানে সাকিবকেই তিনি অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলেন বলে জানতে পেরেছিল সমকাল।

এশিয়া কাপের দল কেমন হবে ওই ধারণাও দিয়েছেন বিসিবি সভাপতি পাপন। বৃহস্পতিবার কোচ হাথুরুসিংহে ঢাকায় এসে নির্বাচকদের সঙ্গে বসে এশিয়া কাপের দল চূড়ান্ত করেছেন বলে জানা গেছে। অধিনায়ক ঘোষণা না করায় দল ঘোষণা করেননি নির্বাচকরা। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর