May 24, 2024, 6:24 am

সন্ধ্যা ৬টায় সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি

Reporter Name
  • আপডেট Saturday, July 29, 2023
  • 61 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: বিএনপির অবস্থান কর্মসূচি ঘিরে রাজধানীর বেশ কয়েকটি প্রবেশমুখে বিএনপি-পুলিশ ছাড়াও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সঙ্গেও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এই অবস্থান কর্মসূচিতে হামলা-সংঘর্ষের সার্বিক পরিস্থিতি নিয়ে হঠাৎ সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। আজ শনিবার সন্ধ্যা ৬টায় গুলশান চেয়ারপারসন অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে শনিবার সকাল থেকে রাজধানীর নয়াবাজার, ধোলাইখাল, যাত্রাবাড়ী, শনির আখড়া, সাইনবোর্ড, গাবতলী ও উত্তরা এলাকায় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। পুলিশের অনুমতি না নিয়ে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিতে গেলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। অনেক স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়।

এদিন সকাল থেকেই প্রায় সব পয়েন্টেই আওয়ামী লীগের নেতাকর্মীদের মহড়ার পাশাপাশি বিপুল সংখ্যাক পুলিশের উপস্থিতি দেখো গেছে।বেলা সাড়ে ১১টার দিকে প্রথমে সংঘর্ষ শুরু হয় নয়াবাজার ও ধোলাইখাল এলাকায়। এ সময় সেখানে মুহুর্মুহু টিয়ার শেল নিক্ষেপ করা ছাড়াও ফাঁকা গুলির শব্দ শোনা গেছে।

যাত্রাবাড়ী এলাকায় সংঘর্ষ শুরু হয় বেলা সাড়ে ১১টার দিকে। উত্তেজিত বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকলে আইনশৃঙ্খলা বাহিনী টিয়ারগ্যাস নিক্ষেপ করে।পরে সেখান থেকে আটক করা হয় দলটির একাধিক নেতাকর্মীকে।

গত শুক্রবার রাজধানীর গুরুত্বপূর্ণ সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। এরপর একই জায়গায় একই কর্মসূচির ঘোষণা দেয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন যুবলীগ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর