March 2, 2024, 10:14 pm

সংসদ বিলুপ্ত ঘোষণা করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করুন: অলি আহমদ

Reporter Name
  • আপডেট Friday, August 11, 2023
  • 42 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: আওয়ামী লীগ অতীতে রাজনীতি ধ্বংস করেছিল বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট অলি আহমদ। সে কারণে সরকারের প্রতি পদত্যাগের আহ্বান জানিয়ে তিনি বলেছেন, যত শিগগিরই সম্ভব ক্ষমতা থেকে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত ঘোষণা করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করুন। আজ শুক্রবার রাজধানীর পূর্ব পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণমিছিলের আগে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়। অলি আহমদ বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, তাই তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। দেশবাসী অশান্তি ও কষ্টে থাকলে তাদের কিছু আসে যায় না। 

তিনি বলেন, ছয়টি ব্যাংক থেকে ৫০ হাজার কোটি টাকা লোপাট করেছে সরকারের আস্থাভাজনরা। অথচ তাদের ব্যাপারে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। লোপাট করা অর্থের বড় অংশ পাচার করা হয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে।

তিনি আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে যে সাইবার নিরাপত্তা আইন করা হয়েছে তাতেও বিতর্কিত ৪৩ ধারা রয়েছে। এ আইন জনগণের কল্যাণে নিয়ামক নয়। তাই এ আইন বাতিল করুন। বর্তমান সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় দাবি করে অলি আহমদ বলেন, এ সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং সুষ্ঠু নির্বাচন দিতে হবে।

এছাড়া শাহবাগে এইচএসসি পরীক্ষার্থীদের নির্মমভাবে প্রহার কোনোভাবেই সমর্থনযোগ্য নয় বলেও মন্তব্য করেন সাবেক এই যোগাযোগ মন্ত্রী। গণমিছিলে অংশ নেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য নূরুল আলম তালুকদার, নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল, এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন ও ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরীসহ আরও অনেকে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর