March 3, 2024, 8:23 am

শোকাবহ আগস্টে বঙ্গবন্ধুর প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমির শ্রদ্ধাঞ্জলি

Reporter Name
  • আপডেট Friday, August 18, 2023
  • 29 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ :: স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে। শুক্রবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শতাব্দীর মহানায়কের প্রতি শোকাবহ আগস্টের বিনম্র শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর পবিত্র ফাতেহা পাঠ করে তিনি বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের কালরাতে শাহাদত বরণকারী শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন। দোয়া মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের অব্যাহত সুখ, শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনায় প্রার্থনা করা হয়।এরপর বাংলাদেশ গ্রুপ থিয়েটার ও গোপালগঞ্জ থিয়েটারের পক্ষ থেকে টুঙ্গিপাডায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের পর শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বঙ্গবন্ধু সমাধি সৌধের প্রশাসনিক ভবনে প্রবেশ করেন। স্বাক্ষর করেন সেখানে রক্ষিত পরিদর্শন বইতে। তারপর মহাপরিচালক টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের গ্যালারি ও লাইব্রেরী ঘুরে ঘুরে দেখেন ।

এ সময় জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খোন্দকার এহিয়া খালেদ সাদী, জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত, কার্যনির্বাহী কমিটির সদস্য মনোজ কুমার সাহা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর