June 21, 2024, 10:59 am

শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের প্রতি মাউশির সতর্কতা

Reporter Name
  • আপডেট Thursday, August 10, 2023
  • 64 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের বদলি পদোন্নতি, নিয়োগসহ বিভিন্ন কাজ করিয়ে দেয়ার লোভ দেখিয়ে প্রতারক চক্রের অর্থ দাবি করায় সতর্ক করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। আজ বৃহস্পতিবার এ বিষয়ে এক গণবিজ্ঞপ্তি জারি করেছে মাউশি।

এতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন প্রতারক চক্র সরাসরি বা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও তার অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে পদোন্নতি প্রদান, নিয়োগ, শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার লোভ দেখিয়ে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে, ই-মেইল, এসএমএস বা চিঠি পাঠিয়ে টাকা দাবি করছে। কোনো কোনো ক্ষেত্রে তাদের পক্ষ হতে কর্মকর্তা-কর্মচারীদের কাছে ব্যক্তিগতভাবে ও মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করছে মর্মে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

এমতাবস্থায়, এ ধরনের প্রতারক চক্র বা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও এর অধীন কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ব্যবহার করে ই-মেইল, এসএমএস, ফোন এবং চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোনো ধরনের প্রলোভনের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো। ‘কেউ কোনো ধরনের সুবিধা বা টাকা চাইলেই বুঝবেন যে এটা প্রতারণা, সঙ্গে সঙ্গেই এ ধরনের প্রতারকের ফোন নম্বর নিকটস্থ থানায় এবং প্রতারকদের পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ‘

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর