April 22, 2024, 12:45 pm

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন

Reporter Name
  • আপডেট Monday, April 10, 2023
  • 173 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী প্রায় চূড়ান্ত হয়েছে। দুইবারের সফল মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন আবারও মেয়র পদে নির্বাচন করছেন। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খায়রুজ্জামান লিটনকে এবারও মেয়র পদে নির্বাচন করতে বলেছেন বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

সূত্রমতে, রোববার দুপুরে গণভবনে গিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দুপুর ২টার দিকে তিনি গণভবন থেকে বের হয়ে আসেন। এরপর তিনি মেয়র পদে নির্বাচন করবেন বলে রাজশাহীর নেতাদের জানান।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের এক নেতা জানান, রাজশাহী সিটি করপোরেশনে মেয়র পদে কে নির্বাচন করবেন তা নিয়ে আলোচনার জন্য দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন খায়রুজ্জামান লিটন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটিতে খায়রুজ্জামান লিটনকে আবারও মেয়র পদে নির্বাচন করতে বলেছেন। এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, এবারও আমি সিটি করপোরেশনে নির্বাচন করছি। সোমবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করব এবং মঙ্গলবার জমা দেব। এরপর রাজশাহী ফিরে নির্বাচনের প্রস্তুতি ও প্রচার প্রচারণা শুরু করব। এএইচএম খায়রুজ্জামান লিটন এবার মেয়র পদে নির্বাচন করছেন কি না এ নিয়ে বেশ কিছুদিন থেকে আলোচনা চলছিল। কেউ বলছিলেন তিনি মেয়র নির্বাচন করবেন আবার কেউ বলছিলেন এবার তিনি সংসদ সদস্য পদে নির্বাচন করবেন। এ নিয়ে তিনি নিজেও কিছু বলেননি এতদিন। তিনি শুধু বলেছেন, দলীয় প্রধান তাকে যেখানে চাইবেন সেখানে নির্বাচন করবেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আপাতত রাজশাহী সিটিতে মেয়র খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। আমার জানামতে, দলীয় প্রধান তার (লিটন) প্রার্থিতা চূড়ান্ত করেছেন। তাকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে বলেছেন। তিনি আরও বলেন, যেহেতু দলীয় প্রধান তার খায়রুজ্জামান কথা বলেই দিয়েছেন সে ক্ষেত্রে আর কারও দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সম্ভাবনা নেই।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর