March 1, 2024, 11:02 am

মালয়েশিয়ায় অভিযান, আটক ৯৪ জন বাংলাদেশি প্রবাসী

Reporter Name
  • আপডেট Saturday, February 3, 2024
  • 28 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা নিউজ ডেস্ক :: মালয়েশিয়ার অভিবাসন বিভাগের এক অভিযানে ৯৪ জন বাংলাদেশি প্রবাসীকে আটক করা হয়েছে। এ সময় আরো আটক হয়েছে ৫ শ ৩০ জন অভিবাসী। স্থানীয় সময় শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে দেশটির সেলাঙ্গর রাজ্যের সেরিকেমবাঙ্গান পাইকারি বাজারে অভিযান চালিয়ে এই অভিবাসীদের আটক করা হয়। এক বিবৃতিতে এসব তথ্য জানান সেলাঙ্গর ইমিগ্রেশনের পরিচালক খায়রুল আমিনুস কামার উদ্দিন।
বিবৃতিতে তিনি বলেন, ‘এই অভিযানে ৫শ ৪ জন পুরুষ ও ২৬ জন নারীকে আটক করা হয়েছে। এই পুরুষ আর নারী মিলিয়ে মোট ৫৩০ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে সবচেয়ে বেশি মিয়ানমারের নাগরিক। এরপর বাংলাদেশের নাগরিকরা রয়েছেন। আর তৃতীয় অবস্থানে রয়েছে ভারত।’
তিনি আরো বলেন, ‘এই ৫৩০ জনের মধ্যে ২৭৭ জন মিয়ানমারের, ৯৪ জন বাংলাদেশের, ৭২ জন ভারতের, ৩৯ জন ইন্দোনেশিয়ার, ১৫ জন নেপালের, ৯ জন শ্রীলঙ্কার, ৬ জন পাকিস্তানের ও ১ জন ভিয়েতনামের নাগরিক রয়েছে। গভীর রাত ৩টায় শুরু হওয়া অভিযান শেষ হয় আজ শনিবার সকাল ৬ টায়। অভিযানের সময় দুই বাংলাদেশির একটি ড্রেনে লুকিয়ে থাকার প্রচেষ্টাও ব্যর্থ হয়।
আটক অভিবাসীদের মালয়েশিয়ায় থাকার বৈধ কাগজপত্র আছে কিনা তা পরীক্ষা করা হবে।’ অভিযানে জেনারেল অপারেশন ফোর্স (পিজিএ), রয়্যাল মালয়েশিয়া পুলিশ, মালয়েশিয়ান সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম), সেলাঙ্গর ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জেপিএন) ও সুবাং সিটি কাউন্সিলও অংশ নেয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর