June 24, 2024, 12:59 am

মঞ্চ থেকে এ আর রহমানকে নামিয়ে দিল পুলিশ

Reporter Name
  • আপডেট Wednesday, May 3, 2023
  • 192 জন দেখেছে

দু’বারের অস্কার জয়ী সুরকার এআর রহমান মঞ্চে তখন গাইছেন কিন্তু হঠাৎই সব বানচাল করল পুণে পুলিশ। একেবারে মঞ্চে উঠে আঙ্গুল দেখিয়ে রহমানকে মঞ্চ ছাড়ার নির্দেশ। খুব বেশি কথা না বাড়িয়ে মঞ্চ ছাড়েন শিল্পী। যদিও তত ক্ষণে চিৎকার শুরু করেছেন বহু দর্শক। তবে মঞ্চে এক মুহূর্তে বিলম্ব করেননি। গোটা ঘটনায় নিন্দার ঝড়। পুলিশের আচরণ আরেকটু সংবেদনশীল হতে পারত বলেই মত নেটাগরিকদের। এই ঘটনার পর রহমান কী ভাবছেন? অবশেষে প্রতিক্রিয়া দিলেন সুরকার।

টুইট করে রহমান ধন্যবাদ জানান, পুণের দর্শকদের। তিনি লেখেন, ‘‘আপনাদের ভালবাসা পেয়ে আমি আপ্লুত। আরও একটু বেশিক্ষণ কাটানোর ইচ্ছে ছিল। তবে আমার মনে হয় গতকাল একেবারে রকস্টার মুহূর্ত হল আমার জীবনে। জানি পুণের দর্শক আরও একটু বেশি কিছু আশা করেছিলেন। ধন্যবাদ আপনাদের সকলকে এমন একটা সন্ধ্যার জন্য।’’

প্রসঙ্গত, ২০১১ সালে ‘রকস্টার’ ছবিটি মুক্তি পায়, এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন রণবীর কপূর। এক বিদ্রোহী গায়কের জীবন তুলে ধরা হয় এই ছবিতে। সেখানে গাইতে গাইতে পুলিশের বিরূপতার মুখে পড়তে হয় পর্দার জর্ডনকে। এই ছবির সুরকার ছিলেন রহমান নিজেই। হয়তো সেই প্রসঙ্গ টেনেই খানিক রসিকতা করেছেন শিল্পী। কী কারণে বন্ধ হয় সেদিনের শো? রহমানের এই শোয়ের জন্য রাত ১০টা পর্যন্তই সময় নির্দিষ্ট ছিল। তবে ঘড়ির কাঁটা যে রাত ১০টা পার করে গিয়েছে তা খেয়াল করেননি শিল্পী। রাত ১০.১৫ নাগাদ শেষ গানটি ধরেছিলেন রহমান। তাই মঞ্চে উঠে সরাসরি গান বন্ধই করে দেয় পুলিশ। পুণের রাজা বাহাদুর মিল এলাকায় আয়োজিত অনুষ্ঠানে হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর