May 20, 2024, 11:59 pm

ভেজাল খাদ্য উৎপাদন করায় দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

Reporter Name
  • আপডেট Wednesday, April 12, 2023
  • 208 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনবিহীন ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-১ এর ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ইয়ামিন ফুড এন্ড বেভারেজ লিঃ এবং শরিক মেলামাইন ইন্ডাষ্ট্রিজ লিঃ প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।
র‌্যাব-১ এর সিনিয়র সহাকারী পুলিশ সুপার (এএসপি) পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করে জানান, র‌্যাব’র ভ্রাম্যমান দল টঙ্গী পূর্ব এলাকায় ইয়ামিন ফুড এন্ড বেভারেজ লিঃ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে অ-অনুমোদিত ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আব্দুর রউফ খানকে ২ লাখ ৫০ হাজার টাকা এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডসহ জরিমানা আদায় করা হয়।
একইদিন টঙ্গী পশ্চিম থানা এলাকায় শরিক মেলামাইন ইন্ডাষ্ট্রিজ লিঃ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে অ-অনুমোদিত ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সুনীল দাসকে ১ লাখ ৫০ হাজার টাকা এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডসহ জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমান আদালতের বিচারক র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহর বরাত দিয়ে ওই র‌্যাব কর্মকর্তা আরো জানান, দন্ডিত ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে অস্থাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য অবৈধভাবে বিস্কুট, ডেইরী মিল্ক, জুস ও চকলেট উৎপাদন করে আসছে। ভ্রাম্যমান আদালত ওজন ও পরিমাপ মানদন্ড আইনে বিএসটিআই’র অ-অনুমোদিত থাকায় ওই দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিামান ও আদায় করা হয়। আদায়কৃত জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার প্রক্রিয়াধীন রয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় বিএসটিআই অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর