April 16, 2024, 11:16 pm

ভিন্ন রকম প্রচারণা পরীর ‘মা’ সিনেমার

মাসুদ আলম
  • আপডেট Friday, May 5, 2023
  • 168 জন দেখেছে

মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘মা’কে ঘিরে এমন দৃশ্য আগে কখনও দেখা যায়নি। যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন হালের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণি। অরণ্য আনোয়ার পরিচালিত প্রথম সিনেমা এটি। বিশ্ব মা দিবস (আগামী ১৪ মে) উপলক্ষে সিনেমাটি দেশসহ বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে ১৯ মে। এরই মধ্যে প্রকাশ হয়েছে সিনেমার পোস্টার, ট্রেলার, গান ও বিহাইন্ড দ্য মেকিং।

তবে প্রচারণায় বৃহস্পতিবার রাজধানীর বুকে নেমে এল যেন হাজারও ‘মা’য়ের সন্তানরা। যারা আজ সকালে সিনেমার পোস্টার-ব্যানার হাতে অংশ নেন জাতীয় জাদুঘরের সামনে শুভ বুদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসবে। এসময় ‘মা’ ধ্বনিতে মুখরিত ছিল সিনেমাটির নির্মাতা, প্রযোজক, কুশলী ও শুভাকাঙ্ক্ষীরা। কোনো সিনেমাকে ঘিরে জাতীয় উৎসব আয়োজনে এমন চিত্র আগে কখনও দেখা যায়নি।

নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, ‘আমরা রোজার ঈদ উৎসবকে ঘিরে “মা” ছবিটির প্রচারণা শুরু করি। এবার সেই ধারাবাহিকতা রেখেছি বুদ্ধ পূর্ণিমা উৎসবে অংশ নিয়ে। এদিন আমরা বড় একটি দল এক হয়ে জাদুঘরের সামনে ছবিটির পোস্টার-ব্যানার নিয়ে মিলিত হই। এরপর কণ্ঠে মা ধ্বনি নিয়ে শোভাযাত্রায় হেঁটে যাই শহীদমিনার পর্যন্ত। এটা সত্যিই অসাধারণ একটা অনুভূতি। ছবিটিকে ঘিরে সবার এই উচ্ছ্বাস ও আবেগ পরিচালক হিসেবে আমাকে আবেগতাড়িত করেছে। ছবিটি মুক্তি পর্যন্ত আমরা এই মাতৃত্বের বন্ধনে অটুট থাকব। এবং এই ছবির মাধ্যমে আমরা বিশ্বজুড়ে ছড়িয়ে দেব মা’য়ের অন্যরকম এক গল্প। যে গল্প সন্তানকে ঘিরে এক মায়ের যুদ্ধ ও ভালোবাসার।’

সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের অন্যতম নায়িকা পরীমণি। তিনিও এটি নিয়ে অসম্ভব আবেগতাড়িত। তবে তার কোলে ছোট্ট রাজ্য থাকায়, তিনি এদিনের শোভাযাত্রায় উপস্থিত থাকতে পারেননি। শোভাযাত্রা শেষে নির্মাতা জানান, এই সিনেমাটি সকল ধর্ম-বর্ণ, যুদ্ধ-স্বাধীনতা পেরিয়ে মূলত একজন মা’য়ের গল্প। যে মা তার কোলের সন্তানকে নিয়ে অন্য এক যুদ্ধজয়ের গল্প শোনাবেন দর্শকদের। পৃথিবীর সকল মায়ের প্রতি উৎসর্গ করা হয়েছে সিনেমাটি।

উল্লেখ্য, ‘মা’ সিনেমায় পরীমণির সঙ্গে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ। এটি নির্মিত হয়েছে অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর