March 1, 2024, 11:00 am

বিপিএলের উন্নতির জন্য আরও কয়েক ধাপ এগোতে হবে: রিজওয়ান

Reporter Name
  • আপডেট Monday, February 5, 2024
  • 20 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর অনেক ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হলেও তারা অনেকদূর এগিয়ে গেছে। কিন্তু পিছিয়ে যাচ্ছে বিপিএল। একই সময়ে একাধিক ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়ানোর কারণে খুব বেশি তারকাও টানতে পারছে না বিপিএল। শুধু তাই নয়, উইকেট, কন্ডিশনের কারণে ধুম-ধাড়াক্কা টি-টোয়েন্টি ক্রিকেটেও রানখরা। সবকিছু মিলিয়ে বিপিএল যেন দর্শকদের টানতে পারছে না। গ্যালারি করছে খা খা। স্বাভাবিকভাবেই বিপিএল একটু একটু করে নিচের দিকেই নামছে।
কয়েক বছর আগে বিপিএলের মান নিয়ে প্রশ্ন তুলেছিলেন সাকিব আল হাসান। তার ওই বক্তব্য আলোচনার জন্ম দিলেও বোর্ডে খুব বেশি প্রভাব পড়েনি। এবার দ্বিতীয়বারের মতো বিপিএল খেলতে আসা পাকিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান বিপিএলের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। এই পাকিস্তানি ক্রিকেটারের কাছে অন্য টুর্নামেন্টের সঙ্গে বিপিএলের তুলনা করতে বলা হলো।
রিজওয়ান বলেছেন, ‘সত্যি বললে, অন্যান্য লিগের সঙ্গে তুলনায় আসতে হলে বিপিএলকে আরও কয়েক ধাপ এগোতে হবে। বিশ্বের সব প্রান্তে ভিন্ন কন্ডিশন। বিপিএলের কথা জিজ্ঞেস করলে, এখানে এশিয়ান কন্ডিশন। এখানে ভিন্ন কন্ডিশনের মোকাবিলা করতে হবে। আইএল টি-টোয়েন্টি, বিগ ব্যাশ অথবা দক্ষিণ আফ্রিকায়ও ভিন্ন কন্ডিশন। তারা যদি বিশ্বকাপ অথবা এশিয়া কাপে আসে, ভিন্ন কন্ডিশনের সামনে পড়বে। বিপিএলের কন্ডিশন এমন কিছুই হবে। কারণ, এটি বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় গেলে বাউন্সের সামনে খেলতে হবে। প্রতিবছর আল্লাহ প্রকৃতিতেও ভিন্ন কিছু তৈরি করে। তবে বিপিএলের উন্নতির জন্য আরও কয়েক ধাপ এগোতে হবে।’
বিপিএলের উন্নতিতে করণীয় কী, এই প্রশ্নে রিজওয়ান বলেছেন, ‘দেখুন আমি (বিপিএল) কমিটিতে নেই। বিপিএল কয়েক ধাপ এগোবে। কারণ তারা জানে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনও ছোট বোর্ড নয়। তারা জানে। বাংলাদেশের বড় বড় ক্রিকেটার আছে। অনেক বড় বড় দলের বিপক্ষে সিরিজ তারা জিতেছে। তারা জানে, কোথায় উন্নতি করতে পারে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর