March 3, 2024, 8:58 am

বিজিবির মহাপরিচালক কুমিল্লা সীমান্ত এলাকা পরিদর্শন

Reporter Name
  • আপডেট Thursday, August 31, 2023
  • 49 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা :: বিজিবির মহাপরিচালক আজ বৃহস্পতিবার কুমিল্লার বিবিরবাজার আইসিপিতে পৌঁছালে বিএসএফ গোকুলনগর সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার রাজেশ সিং কানওয়ার তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। বিজিবি মহাপরিচালক সেখানে উপস্থিত সকল পর্যায়ের বিএসএফ কর্মকর্তা ও বিএসএফ জওয়ানদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বিজিবির ব্রিগেঃ জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম,পিবিজিএম- রিজিয়ন কমান্ডার সরাইল কর্ণেল মোঃ শরিফুল ইসলাম মেরাজ,এএফডব্লিউসি,পিএসসি,কুমিল্লা সেক্টর কমান্ডার, কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি)অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম, পিএসসি, সিগন্যাল্ ।

পরিদর্শন শেষে সাংবাদিকদের বিফিংয়ে বিজিবি)র মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি বলেন- সামনে নির্বাচন উপলক্ষে সীমান্ত নিরাপত্তসহ অবৈধ অস্ত্র রোধে বিজিবি প্রস্তিুতি নিয়েছে। সেই সাথে মাদক দ্রব্য যেন সীমান্ত পার হয়ে প্রবেশ না করতে পারে সেজন্য বিজিবি চেষ্টা অবহ্যত রয়েছে। বিবিরবাজার স্থলবন্দরের বিজিবির চেকপোষ্টের উন্নয়ন কাজ চলছে । একই সাথে সৌজন্য স্বাক্ষাত হলো বিএসএফ এর সাথে। পরে বিজিবি মহাপরিচালক ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধীনস্থ মজুমদারহাট বিওপি, বিলোনিয়া আইসিপি ও মুহুরীর চর পরিদর্শন করেন ।

এর আগে বিজিবি’র কুমিল্লা সেক্টর দপ্তর ও কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। তিনি বিজিবি’র কুমিল্লা সেক্টরের সকল পর্যায়ের অফিসার ও সৈনিকদের সাথে মতবিনিময় করে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এসময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার, কুমিল্লা সেক্টরের সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়ক, কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) সহকারী পরিচালক মোঃ পারভেজ শামীমসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর